রাম মন্দিরের আদলেই তৈরি হচ্ছে অযোধ্যা রেল স্টেশন ! খরচ হবে ১০০ কোটি !

রাম মন্দিরের আদলেই তৈরি হচ্ছে অযোধ্যা রেল স্টেশন ! খরচ হবে ১০০ কোটি !

২০২১-এর মাঝামাঝি সময়েই এই স্টেশন তৈরির প্রথম পর্যায়ের কাজ করে ফেলা হবে।

২০২১-এর মাঝামাঝি সময়েই এই স্টেশন তৈরির প্রথম পর্যায়ের কাজ করে ফেলা হবে।

  • Share this:

    #অযোধ্যা: অযোধ্যায় সাজো সাজো রব। রাম মন্দির ভূমি পূজনের পর থেকেই নানা আয়োজন চলছে জোর কদমে। কয়েক মাস আগেই ভারতীয় রেলওয়ে ঘোষণা করেছিল নতুন করে সাজানো হবে অযোধ্যা রেল স্টেশন। এবার এই স্টেশন তৈরির কাজের জন্য বরাদ্দ হল ১০০ কোটি টাকা। ভারতীয় রেল 'যাত্রী সুবিধা যোজনা'র অর্ন্তগত অযোধ্যা রেল স্টেশনকে সাজাতে তৈরি। এর জন্য আরও ৫০ কোটি টাকা খরচ করা হবে।

    উত্তর রেলের দায়িত্বপ্রাপ্ত আশুতোষ গঙ্গল জানিয়েছেন, " অযোধ্যা রেল স্টেশনকে সাজানোর পরিকল্পনা আগে থেকেই ছিল। এবারে একেবারে মন্দিরের ছাপ থাকবে স্টেশনে। এখানে নামলেই মনে হবে দেবতার স্থানে এসেছেন। যার জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। ২০২১-২২ সালে ৫০ কোটি টাকা খরচ করা হবে। বাকি ৫০টা ধীরে ধীরে কাজে লাগানো হবে।

    ২০২১-এর মাঝামাঝি সময়েই এই স্টেশন তৈরির প্রথম পর্যায়ের কাজ করে ফেলা হবে। এই স্টেশন তৈরির অনুমতি আগেই পাওয়া হয়ে গিয়েছিল। প্রথম পর্যায়ে ১ এবং ২ নং প্ল্যাটফর্ম, বারান্দা, সিঁড়ি ও প্যাসেজের কাজ সম্পন্ন করা হবে। এবং এই নতুন স্টেশনটিতে থাকবে অযোধ্যা রাম মন্দিরের ছাপ। রাম মন্দিরের ন্যায় গম্বুজ, শিখর, স্তম্ভ তৈরি করা হবে। এখানে নামলেই এক ঝলক মন্দির দর্শন হবে সকলের। এবং সারা দেশের সব প্রান্ত থেকে যাতে অযোধ্যাতে ট্রেন পৌঁছতে পারে সে বিষয়েও নজর দেওয়া হচ্ছে। লাইনের নতুন কাজও করা হবে। এবছর বাজেটে আগের তুলনায় ৩৫ শতাংশ বেশি রেল খাতে বরাদ্দ করা হয়েছে। অতএব এবার শুধু রাম মন্দির নয় সেজে উঠবে অযোধ্যা স্টেশনও।

    Published by:Piya Banerjee
    First published: