Smartphone: বাড়ি বয়ে এসে সাংবাদিকের ফোন ফিরিয়ে দিলেন শ্রীনগরের অটোচালক !

Smartphone: বাড়ি বয়ে এসে সাংবাদিকের ফোন ফিরিয়ে দিলেন শ্রীনগরের অটোচালক !

বাড়ি বয়ে এসে সাংবাদিকের ফোন ফিরিয়ে দিলেন শ্রীনগরের অটোচালক, প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা!

নীতা তাঁর ট্যুইট মারফত আমাদের জানিয়েছেন যে শ্রীনগরে অটোয় করে ফেরার সময়ে তিনি ভুলে ফোনটি ফেলে রেখে চলে এসেছিলেন।

  • Share this:

#শ্রীনগর: সাংবাদিকদের সমঝে চলেন অনেকেই! কিন্তু তার পরেও ফোন হারিয়েছেন, এমন সাংবাদিকের সংখ্যা দেশে বা বিদেশে নেহাত কম নয়। যতই ট্র্যাকার লাগানো থাকুক না কেন, সিম কার্ড খুলে ফেলে ফোন আত্মসাৎ করে নেওয়া এমন কিছু মুশকিলের ব্যাপার নয়! বিশেষ করে সেই ফোন যদি নিজের ভুলেই হারিয়ে যায়, তাহলে তা ফেরত পাওয়ার আশা ছেড়েই দিতে হয়! কিন্তু শ্রীনগরের এক সাংবাদিকের সঙ্গে যা হল, তা সত্যি অবাক করে দেওয়ার মতো! অটোয় ফেলে আসা ফোন যে তিনি ফেরত পেলেন, তার জন্য এখন নীতা শর্মা (Neeta Sharma) নামের ওই সাংবাদিক শ্রীনগরের অটোচালক জাভেদ ভাইকেই (Javed Bhai) পুরো কৃতিত্ব দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। তাঁর পাশাপাশি নেটাগরিকরাও মুগ্ধ হয়েছেন জাভেদ ভাইয়ের সততায়।

নীতা তাঁর ট্যুইট মারফত আমাদের জানিয়েছেন যে শ্রীনগরে অটোয় করে ফেরার সময়ে তিনি ভুলে ফোনটি ফেলে রেখে চলে এসেছিলেন। শ্রীনগরের ব্রেন এলাকায় তিনি ফোনটি ফেলে এসেছিলেন। পরে যখন তাঁর টনক নড়ে, তখন অন্য সবার মতো তিনিও প্রথমে আরেকটি নম্বর থেকে নিজের ফোন নম্বরে কল করেছিলেন। এসব ক্ষেত্রে হয় ফোন বেজে যায়, কেউ তোলে না, নয় তো দেখা যায় যে ফোনটা স্যুইচ অফ করে রাখা হয়েছে। কিন্তু নীতার সঙ্গে এর কোনওটাই হয়নি। তাঁকে অবাক করে দিয়ে ফোন ধরেন জাভেদ ভাই। এবং তিনি জানান যে নীতাকে ফোন নেওয়ার জন্য কোথাও আসতে হবে না। তিনি নিজেই ফোন নিয়ে নীতার বাড়ি পৌঁছচ্ছেন!

ঘটনাটি স্বাভাবিক ভাবেই আপ্লুত করেছে নীতাকে। তাই তিনি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে তার বর্ণনা দিয়ে জাভেদ ভাইয়ের মহানুভবতা এবং সততার কথা সবাইকে জানিয়েছেন। সঙ্গে আপলোড করেছেন জাভেদ ভাইয়ের একটি ফটো-কোলাজও। এই পোস্ট এখন স্বাভাবিক ভাবেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তা একদিনের মধ্যেই ১২ হাজার লাইক এবং দেড়হাজার কথোপকথন-রিয়্যাকশনে সমৃদ্ধ হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ভুবনেশ্বরে এক অটোচালকের সততার কথাও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছিল যে বেঙ্গালুরুর সুশান্ত সাহু (Susanta Sahoo) ভুবনেশ্বরে এসে Ola অটোয় চেপেছিলেন। আর সেখানেই তিনি ভুলে ফেলে যান নিজের স্মার্টফোন এবং ওয়ালেট। কিন্তু সেগুলো তাীাঁকে ফিরিয়ে দেন জগন্নাথ পাত্র (Jagannatha Patra) নামের অটোচালক। সুশান্ত এর জন্য বকশিস দিতে চাইলেও তা ফিরিয়ে দেন জগন্নাথ।

Published by:Piya Banerjee
First published: