corona virus btn
corona virus btn
Loading

দিল্লির বহুতলে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত ৪৩, উদ্ধার ৫০

দিল্লির বহুতলে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত ৪৩, উদ্ধার ৫০

রবিবার দিল্লির আনাজ মান্ডিতে ভয়াবহ আগুন লাগার ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৪২ জনের

  • Share this:

#নয়াদিল্লি: রবিবার উত্তর দিল্লির কারাখানায় ভয়াভহ আগুন গিলে নিল ৪৩ জন শ্রমিকের জীবন। রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডির এই ঘটনায় রাজধানীর দুটি হাসপাতালে ভর্তি জখম ছাপান্ন জন।

সারাদিনের হাঁড়ভাঙা খাটুনির পর উত্তর দিল্লির ৬০০ বর্গফুটের এই বাড়ির মধ্যেই গাদাগাদি করে ঘুমিয়েছিলেন আশ-পাশের শতাধিক শ্রমিক। খানিকক্ষণের মধ্যেই কালো ধোঁয়া গিলে ফেলে ওই বাড়িকে।

দাউদাউ কর জ্বলতে থাকে ঘিঞ্জি আনাজ মন্ডির ভিতরে ছোটদের স্কুল ব্যাগ তৈরির কারখানা। প্রথমবার ফোন পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের পনেরোটি গাড়ি। কিন্তু সরু গলির মধ্যে আগুনের সঙ্গে তারা পেরে উঠতে পারেনি। পরে আরও পনেরোটি গাড়ি আগুন নেভাতে পৌঁচ্ছয়। দমকলের দাবি, অধিকাংশের মৃত্যু হয়েছে বিষ ধোঁয়ার জেরেই।

সকালের আলো বাড়তে বাড়ির মধ্যে ঢোকেন দমকল কর্মীরা। শুরু হয় প্রাথমিক তদন্ত। দমকলের দাবি, চার তলার এই বাড়িতে প্রচুর পরিমাণে দাহ্য মজুত ছিল। মূলত স্কুল ব্যাগ তৈরির পাশাপাশি তৈরি হত মহিলাদের হ্যান্ডব্যাগ। মজুত ছিল প্রচুর পরিমাণে কাডবোর্ড। কী ভাবে লাগল আগুন ? প্রাথমিক উত্তর শটসার্কিট।

গত বছর রাজধানীতে কারখানায় আগুন লেগে সতেরো জন প্রাণ হারিয়েছিলেন। এই ঘটনা তাকেও ছাপিয়ে গেল। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে অধিকাংশ উত্তরপ্রদেশ এবং বিহারের বাসিন্দা।

First published: December 9, 2019, 8:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर