Assam Assembly Election Results 2021: মোদিকে ধন্যবাদ জাানলেন সোনোয়াল, জয়ী বিজেপির হেমন্ত বিশ্ব শর্মা

Assam Assembly Election Results 2021: মোদিকে ধন্যবাদ জাানলেন সোনোয়াল, জয়ী বিজেপির হেমন্ত বিশ্ব শর্মা

এক লক্ষেরও বেশি ভোটে জয়ী বিজেপির হেমন্ত বিশ্ব শর্মা

এক লক্ষেরও বেশি ভোটে জয়ী বিজেপির হেমন্ত বিশ্ব শর্মা

  • Share this:

    #গুয়াহাটি: ২০১৬-র পর ২০২১। বুথফেরত সমীক্ষায় আভাস মিলেছিল। চূড়ান্ত ফলাফলেও সেই আভাসই বাস্তবায়িত হওয়ার পথে। ফের একবার অসমে সরকার গড়ার বিষয়টি প্রায় নিশ্চিত করে ফেলল বিজেপি। গণনার একেবারে শুরুতে হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। তবে তিন ঘণ্টার শেষে দেখা যাচ্ছে বিজেপি বড় লিডের পথে।

    এক লক্ষেরও বেশি ভোটে জয়ী বিজেপির হেমন্ত বিশ্ব শর্মা। সংবাদসংস্থা এএনআইকে বিদায়ী মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল বলেন, 'অসমে সরকার গঠনের পথে বিজেপি। বিজেপি প্রার্থী সর্বানন্দ সোনোয়াল জানিয়েছেন, গণনা চলছে। কিন্তু এখনও পর্যন্ত যে ফল পাওযা যাচ্ছে তাতে বিজেপির পক্ষেই জনমত স্পষ্ট দেখা যাচ্ছে।' তিনি ট্যুইট করে প্ৰধানমন্ত্ৰীকে ধন্যবাদ জানিয়েছেন।

    বিজেপি, অসম গণ পরিষদ জোট ৬৬টি আসনে জয়ী আর ৯টি আসনে এগিয়ে। ইউপিএ এগিয়ে ৫০টি আসনে। এবং অনান্য পার্টি ২টি আসনে এগিয়ে।

    অধিকাংশ বুথফেরত সমীক্ষা অনুযায়ী অসমে এবারও ক্ষমতায় ফিরতে চলেছে বিজেপি জোট। তবে কয়েকটি বুথফেরত সমীক্ষা অনুযায়ী, বিজেপি-জোট একক সংখ্যাগরিষ্ঠতা পেলেও ভালোমতো লড়াই দেবে কংগ্রেসের নেতৃত্বাধীন জোট। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এককভাবে ৬০টি আসন জিতেছিল বিজেপি। যা ১২৬ আসন-বিশিষ্ট বিধানসভায় একক সংখ্যাগরিষ্ঠতার থেকে চার কম। অসম গণ পরিষদ (১৪) এবং বড়োল্যান্ড পিপলস ফ্রন্টের (১২) সঙ্গে হাত মিলিয়ে অনায়াসে ম্যাজিক ফিগার পার করেছিল বিজেপি জোট।

    রাজ্যের ১২৬ আসনে ভোটগ্রহণ হয়েছে। প্রথম দফার ভোট হয় ২৭ মে। ওই দফায় ৪৭ আসনে ভোট হয়। দ্বিতীয় দফায় ১ এপ্রিল ৩৯ আসনে ভোট নেওয়া হয়। শেষ তথা তৃতীয় দফায় গত ৬ এপ্রিল ৪০ আসনে ভোটগ্রহণ হয়েছিল। পশ্চিমবঙ্গ সহ বাকি রাজ্যগুলির মতোই অসমে ভোট গণনা আগামী ২ মে। কিন্তু তার আগে বেশিরভাগ বুথ ফেরৎ সমীক্ষাই এগিয়ে রাখছে বিজেপিকে।

    Published by:Ananya Chakraborty
    First published: