• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • ASOKE CHAKRABORTY SP DIRECTORATE OF SECURITY AND OSD IN CHARGE OF CHIEF MINISTER MAMATA BANERJEE S PERSONAL SECURITY REMOVED BY EC AKD

ভোট শুরু হতে কয়েক ঘণ্টা, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আধিকারিককে সরাল কমিশন

ভোট শুরু হতে কয়েক ঘণ্টা, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আধিকারিককে সরাল কমিশন

সরানো হল মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসার অশোক চক্রবর্তীকে।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আধিকারিক অশোক চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল।

  • Share this:

#কলকাতা: রাত পোহালেই চতুর্থ দফার নির্বাচন। তার আগেই বড় ধাক্কা। মমতা বন্দ্য়োপাধ্যায়ের ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিককে সরিয়ে দিল কমিশন। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আধিকারিক অশোক চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল।

নন্দীগ্রাম নির্বাচন পর্বের দিন কয়েক আগেই কমিশনের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেকে চিঠি লিখে শুভেন্দুর প্রধান নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল অভিযোগ করেন, মমতার নিরাপত্তার দায়িত্বে থাকা এই আধিকারিক নিজের ক্ষমতার অপব্যবহার করেছে। তিনি অভিযোগ করেন, সাধারণ মানুষকে ভোটদানে বাধা দিচ্ছেন। স্বচ্ছ অবাধ নির্বাচনের জন্যেই তাঁর অপসারণ প্রয়োজন। এই অভিযোগের ভিত্তিতেই কমিশনের পদক্ষেপ। উল্লেখ্য, অশোক চক্রবর্তী এই মুহূর্তে ডিরেক্টরেট অব সিকিওরিটিতে বিশেষ দায়িত্বে (অফিসার অন স্পেশাল ডিউটি) রয়েছেন। এসপি পদে বহাল রয়েছেন।

প্রসঙ্গত, দিন কয়েক ধরেই মমতা বন্দ্যোপাধ্যায় সরব সিআরপিএফ এবং উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের ক্ষমতার অপব্যবহার প্রসঙ্গে। তাঁর নিশানা সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। সিআরপিএফ-কে ব্যাবহারের পাল্টা দাওয়াই হিসেবে ঘেরাও তত্ত্বকে সামনে আনার জন্য আজই( শুক্রবার) কমিশন তাঁর কাছে ব্যাখ্যা চায়। মমতা জনসমাবেশ থেকে বলেন, ‌আমি সিআরপিএফ, সিআইএসএফ নিয়ে ততক্ষণ বলব যতক্ষণ বিজেপি করবে। দেশের সেনাবাহিনীকে আমি সম্মান করি। এই মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই এই ধাক্কা। তাও আবার ‌চতুর্থ দফার ভোট শুরু হওয়ার ঠিক আগেই। এখন দেখার মমতা বন্দ্যোপাধ্য়ায় এই পরিস্থিতি কী ভাবে সামাল দেন, কী বার্তা দেন নিরাপত্তা আধিকারিক বদল নিয়ে।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর