দেশ

corona virus btn
corona virus btn
Loading

নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি কালই, আর কোনও অজুহাত খাটবে না, বলছেন নির্ভয়ার মা

নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি কালই, আর কোনও অজুহাত খাটবে না, বলছেন নির্ভয়ার মা
সাংবাদিকদের সামনে নির্ভয়ার মা

নির্ভয়া কাণ্ডের দোষীদের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার দিন ধার্য হয়েছে ২০ মার্চ সকাল সাড়ে ৫টায়। ফাঁসি কার্যকর করার প্রক্রিয়ায়ও শুরু হয়ে গিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লিঃ এবার ফাঁসি হবেই। আর কোনও অজুহাত ধোপে টিকবে না। নির্ভয়া কাণ্ডের অন্যতম অপরাধী পবন গুপ্তর কিউরেটিভ পিটিশন আদালত ফিরিয়ে দেওয়ার পরে এমনটাই মনে করছেন নির্ভয়ার মা আশাদেবী।

এদিন আশাদেবী বলেন, "আদালত নির্ভয়ার অপরাধীদের অনেক সুযোগ দিয়েছে। যতবারই ফাঁসি কার্যকর হওয়ার সময় এগিয়ে এসেছে ওরা নানা ছুতোয় তা পিছিয়ে দিয়েছে। এই কৌশল আদালত ধরে ফেলেছে ফলে এবার ফাঁসি হবেই।"

নির্ভয়া কাণ্ডের দোষীদের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার দিন ধার্য হয়েছে ২০ মার্চ সকাল সাড়ে ৫টায়। ফাঁসি কার্যকর করার প্রক্রিয়ায়ও শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার অ্যাসিস্ট্যান্ট সুপারিন্টেন্ডেন্ট দীপক শর্মা ও জয় সিং-কে তিহার জেলে পাঠানো হয়েছে। পৌঁছেছেন পবন জল্লাদও।

ফাঁসির তারিখ পিছোতে কোনও কৌশলই বাকি রাখেননি নির্ভয়ার ধর্ষকরা। কিউরেটিভ পিটিশন, রাষ্ট্রপতির কাছে ক্ষমাভিক্ষার , সেই আবেদন প্রত্যাহার হলে রাষ্ট্রপতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আদালতে যাওয়া ইত্যাদি সমস্ত ব্যবহার করে ফেলেছেন নির্ভয়ার ধর্ষকরা। তাই আইনজ্ঞদের একাংশ মনে করছে এবার ফাঁসি কার্যকর হবেই।

নির্ভয়া কাণ্ডের আরেক অপরাধী অক্ষয় ঠাকুরের স্ত্রী পুনিতাদেবী বুধবার অউরঙ্গাবাদের একটি কোর্টে ডিভোর্সের আবেদন জানান। তাঁর যুক্তি, তিনি একজন ধর্ষকের বিধবার জীবন বাঁচতে চান না। তাই স্বামীর ফাঁসির আগেই তিনি এই বিবাহ থেকে বিচ্ছিন্ন হতে চান। আদালতে শুনানির দিন ধার্য হয় বৃহস্পতিবার। কিন্তু এ দিন নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও পুনিতাদেবী আদালতে আসেননি। এই কারণে তাঁর শুনানি পিছিয়ে ২৪ মার্চ করে দেন বিচারক। আইনজীবীদের একাংশ মনে করছেন , আসলে ফাঁসি পিছোতেই এই কৌশল নেওয়া হয়েছে।

Published by: Arka Deb
First published: March 19, 2020, 12:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर