দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

প্রায় ৭৫ বছর আগে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের বোমা ফাটল এখন! ঘটল প্রাণহানি

প্রায় ৭৫ বছর আগে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের বোমা ফাটল এখন! ঘটল প্রাণহানি

দ্বিতীয় বিশ্বযুদ্ধ ছাড়াও অপর একটি সম্ভাবনার কথাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেটি হল জঙ্গি কার্যকলাপ।

  • Share this:

#ডিমাপুর: যুদ্ধের ভয়াবহতা যে কত দীর্ঘস্থায়ী হতে পারে তার প্রমাণ পাওয়া গেল আবার। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় আজাদ হিন্দ বাহিনীর সঙ্গে মিত্র বাহিনী তুমুল সংঘর্ষের মুখোমুখি হয়েছিল উত্তর-পূর্ব ভারতে। আজ ৭৫ বছর পর সেই যুদ্ধের বোমায় প্রাণ হারাল এক ব্যক্তি। আহত আরও চারজন।

ঘটনাটি ঘটেছে নাগাল্যান্ডের ডিমাপুরে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে নাগাল্যান্ডের ডিমাপুরে এক ব্যক্তি নিয়মিত ভাঙা পরিত্যক্ত ধাতুর টুকরো লোহার ছাঁট সংগ্রহ করতেন। ঐ ব্যক্তি মঙ্গলবারও প্রতিদিনের মত ধাতুর টুকরো সংগ্রহ করছিলেন। বার্মা ক্যাম্প অঞ্চলে ঐ ব্যক্তি একটি ধাতব বস্তু দেখতে পান। এরপর তিনি বস্তুটিকে হাতুড়ি দিয়ে ভাঙ্গার চেষ্টা করেন। হাতুড়ি দিয়ে আঘাত করার সময় আচমকা বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

https://twitter.com/dimapurpolice/status/1303265949743636480

জোন ১, পুলিশের ডেপুটি কমিশনার নঈম মুস্তাফার বয়ান অনুযায়ী জানা যাচ্ছে, বার্মা ক্যাম্প অঞ্চলে ইউএনবি কলোনীর বাসিন্দা ছিলেন মৃত ব্যক্তি। মৃত ব্যক্তির বসত বাড়িটিও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের ফলে একজনের মৃত্যু হয়েছে ও আরও চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন মহিলাও আছেন। আহত ব্যক্তিদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিতসার জন্য। ট্যুইটারে একটি পোস্টের মাধ্যমে ডিমাপুর পুলিশ খবরের সত্যতা স্বীকার করে নিয়েছে।

মনে করা হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের ওই বোমাটি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধ ছাড়াও অপর একটি সম্ভাবনার কথাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেটি হল জঙ্গি কার্যকলাপ। নাগাল্যান্ডেও একসময় বিভিন্ন জঙ্গি গোষ্ঠী যথেষ্ট সক্রিয় ছিল। অতীতে জঙ্গি হামলার ঘটনাও নাগাল্যান্ডে ঘটেছে। কিন্তু বর্তমানে পরিস্থিতি তুলনামূলকভাবে শান্ত রয়েছে। মুস্তফা জানালেন আরেকটি তদন্ত শুরু হয়েছে। সম্পূর্ণ তদন্তের পরই এ বিষয়ে নিশ্চিত করে ও বিস্তারিতভাবে বলা যাবে।

Published by: Pooja Basu
First published: September 9, 2020, 3:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर