Covid-19: 'বেসরকারি হাসপাতালে দয়া করে যাবেন না', অনুরোধ করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেজরিওয়ালের

Covid-19: 'বেসরকারি হাসপাতালে দয়া করে যাবেন না', অনুরোধ করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেজরিওয়ালের

'বেসরকারি হাসপাতালে দয়া করে যাবেন না', অনুরোধ করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেজরিওয়ালের

ফের চিন্তা বাড়াচ্ছে। করোনার (Corona) দ্বিতীয় ঢেউ যেন আরও ভয়ঙ্কর রূপ নিয়ে প্রতিদিন মানুষের শরীরে থাবা বসাচ্ছে। রাজধানী দিল্লিতেও (Delhi) করোনা মানুষের মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে।

  • Share this:

    #নয়াদিল্লি: ফের চিন্তা বাড়াচ্ছে। করোনার (Corona) দ্বিতীয় ঢেউ যেন আরও ভয়ঙ্কর রূপ নিয়ে প্রতিদিন মানুষের শরীরে থাবা বসাচ্ছে। রাজধানী দিল্লিতেও (Delhi) করোনা মানুষের মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে। এরই মধ্যে দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)মানুষকে বেসরকারি হাসপাতালে না গিয়ে সরকারি হাসপাতাল বা বাড়িতে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দিলেন।

    প্রতিদিন রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায় যার ফলে হাসপাতালের বেডে ঘাটতি দেখা যাচ্ছে। আর সেই জন্যই পরিস্থিতি খুব গুরুতর না হলে বেসরকারি হাসপাতালে না গিয়ে বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন কেজরিওয়াল। তিনি বলছেন, শুধু বেসরকারি হাসপাতালে যাবেন না। কারণ ওদের সীমিত সংখ্যক বেড থাকে। দিল্লির সরকারি হাসপাতালে অনেক বেড রয়েছে। সেগুলির পরিকাঠামোও ভালো।

    বিশেষত কোভিডের হালকা উপসর্গ থাকলে বাড়িতেই থাকতে বলছেন তিনি। কারণ দিল্লিতে হোম আইসোলেশনে থাকারও সুব্যবস্থা রয়েছে বলে তাঁর দাবি। বাড়িতে গিয়েই স্বাস্থ্যকর্মীরা কোভিড বিধি সম্পর্কে বোঝান। আপ নেতা জানিয়েছেন, মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে গিয়ে আগামী ২-৩ মাসে তাঁরা সকলের টিকাকরণ করবেন। জানিয়েছেন করোনায় যাঁরা আক্রান্ত তাঁদের ৬৫ শতাংশের বয়স ৪৫ এর নীচে।

    দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, টিকাকরণের বয়স যাতে আরও কমানো যায়, সেই বিষয়ে তিনি কেন্দ্রকে চিঠি লিখেছেন। তবে এবার করোনার সঙ্গে লড়ে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে দিল্লির পরিস্থিতি স্বাভাবিক হবে বলেই আশা রাখছেন তিনি। প্রসঙ্গত, রবিবার দিল্লিকে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০,৭৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৮ জনের।

    Published by:Swaralipi Dasgupta
    First published: