৩৭০ খারিজ হওয়ায় কাশ্মীরে শেষ হবে সন্ত্রাসবাদ, হবে উন্নয়ন, দাবি অমিতের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফের দাবি করলেন, কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপ সঠিক।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 12, 2019 01:19 PM IST
৩৭০ খারিজ হওয়ায় কাশ্মীরে শেষ হবে সন্ত্রাসবাদ, হবে উন্নয়ন, দাবি অমিতের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 12, 2019 01:19 PM IST

#নয়াদিল্লি: গত কয়েকদিন ধরেই আলোচনার শীর্ষে কাশ্মীর। কী অবস্থা কাশ্মীরের, তা কিন্তু এখনও অজানা। কোনও সংবাদমাধ্যমেই আসল ছবি এখনও ধরা পড়ছে না। এরমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফের দাবি করলেন, কাশ্মীর নিয়ে কেন্দ্রের পদক্ষেপ সঠিক।

কাশ্মীরের খবর কী ? ভাল আছে না, খারাপ আছে, তা জানতে অপেক্ষা একমাত্র সরকারি তথ্যে। ওয়াকিবহাল মহলের দাবি, কেন্দ্রীয় শাসন চালুর পর থেকে উপত্যকার বিভিন্ন জায়গায় তুলে ধরা হচ্ছে একমাত্র জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের ছবি। কখন তিনি স্থানীয়দের সঙ্গে। কখনও নিরাপত্তারক্ষীদের সঙ্গে। কখনও ডোভাল মজে আছেন ভেড়া বিক্রেতার সঙ্গে গল্পে। কিন্তু বাকি উপত্যকা ? কিন্তু বিভিন্ন মহলের প্রশ্ন, কী খবর বাকি উপত্যকার ? যোগাযোগ কী তৈরি হয়েছে ? উত্তরে ছবিতে ভেসে উঠছে উধমপুরে আপেল গাছের ছবি। শনিবার এক বিদেশি সংবাদমাধ্যম দাবি করেছিল, উপত্যকায় উত্তেজনার খবর। বিক্ষিত হিংসার কথা স্বীকার করেছিলেন রাজ্যপুলিশের ডিজি দিলবাগ সিং। কিন্তু রবিবার হিংসার কথা উড়িয়ে দিয়েছেন রাজ্যপুলিশের আর এক কর্তা। প্রশাসনিক এই ফারাকের মধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বার্তা, উপত্যকায় শান্তি ফেরানোর স্বার্থে, যা হয়েছে ঠিক হয়েছে।

উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নায়ডুর বই প্রকাশ অনুষ্ঠানে চেন্নাইয়ে এদিন হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি নিশ্চিত উপত্যকায় সন্ত্রাস বন্ধ হয়ে শান্তি ফিরবে। যদিও এখনও পর্যন্ত কোনও ছবিই প্রকাশ্যে আসেনি, যার সঙ্গে এই দাবি সত্যতা মিলবে।

আরও দেখুন--

First published: 01:18:52 PM Aug 12, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर