দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

২০১৬ থেকে চিন-কে ভারতের গোপন তথ্য পাচার! দিল্লি থেকে গ্রেফতার সাংবাদিক

২০১৬ থেকে চিন-কে ভারতের গোপন তথ্য পাচার! দিল্লি থেকে গ্রেফতার সাংবাদিক

ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ গোপন তথ্য চিনা গোয়েন্দাদের পাচারের অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার হন সাংবাদিক রাজীব শর্মা

  • Share this:

#নয়া দিল্লি: ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ গোপন তথ্য চিনা গোয়েন্দাদের পাচারের অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার হন সাংবাদিক রাজীব শর্মা। গ্রেফতার করা হয় চিনা মহিলা কুইং শি ও তার নেপালি সহকারি শের সিং ওরফে রাজ বোহরাকেও! দিল্লি পুলিশের বিশেষ শাখা পেশায় ফ্রিল্যান্স সাংবাদিক রাজীবকে জেরা করছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, '' কিছু দিন আগে একটি ইনটালিজেন্স এজেন্সি সূত্রে খবর মেলে রাজীব শর্মার সঙ্গে বিদেশি ইনটালিজেন্স অফিসারদের যোগ রয়েছে। মোটা টাকার বিনিময়ে ভারতীয় সেনার বহু গোপন তথ্য তিনি চিনের এক মহিলাকে পাচার করেন। সোমবারই ফ্রিল্যান্স সাংবাদিক রাজীব শর্মাকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার তাঁকে আদালতে তোলা হয়। আপাতত ৬ দিন তিনি পুলিশি হেফাজতে রয়েছেন। বাড়িতে তল্লাশি চালিয়ে  সাংবাদিকের মোবাইল, ল্যাপটপ সিজ করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য চিনা গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছেন রাজীব। এর জন্য বিপুল টাকা লেনদেনও হয়েছে।

বিশ্বের নানা দেশে চিনা গোয়েন্দাদের সঙ্গে সাক্ষাৎ করতেন রাজীব শর্মা। জেরায় তিনি স্বীকার করেছেন, দিন কয়েকের মধ্যেই কিছু গোপন তথ্য তিনি পাচার করতেন। এর জন্য মোটা টাকা মিলত! অতীতেও বহুবার বহু গোপন তথ্য তিনি চিন-কে পাচার করেছেন।

Published by: Rukmini Mazumder
First published: September 19, 2020, 7:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर