নবরাত্রির ব্রত উদযাপনে ভেজাল আটা খেয়ে দিল্লিতে অসুস্থ প্রায় ৪০০! ভর্তি হাসপাতালে

নবরাত্রির ব্রত উদযাপনে ভেজাল আটা খেয়ে দিল্লিতে অসুস্থ প্রায় ৪০০! ভর্তি হাসপাতালে

হাসপাতালে ভর্তি প্রায় ৪০০ ।

স্থানীয় দোকানের মালিক, যাঁর দোকান থেকে বাসিন্দারা ওই আটা কিনেছিলেন, তাঁকে গ্রেফতার করেছে পুলিশ ।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রায় ৪০০ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হল ভেজাল আটা খেয়ে । ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লিতে । জানা গিয়েছে, নবরাত্রির ব্রত উদযাপনে ওই ভেজাল আটা খেয়েছিলেন তাঁরা । তারপর থেকেই পেটে মারাত্মক যন্ত্রণা, ডায়রিয়া, বমির মতো উপসর্গ দেখা দেয় তাঁদের শরীরে ।

    নবরাত্রির সময় সাধারণত চালের জিনিস খাওয়া হয় না । আমিষ আহারও করেন না ব্রত পালনকারীরা । তাই এই সময় আটা বা ময়দা জাতীয় জিনিস অনেক বেশি পরিমাণে খাওয়া হয় । ‘কুট্টু কা আটা’ নামে পরিচিত এই আটা উত্তর ভারতের দিকে ব্যাপক জনপ্রিয় । সেই আটা খেয়েই একসঙ্গে অনেকে অসুস্থ হয়ে পড়েন । অসুস্থরা সকলেই লাল বাহাদুর শাস্ত্রী হাসপাতালে ভর্তি হয়েছেন । সেখানেই তাঁদের চিকিৎসা চলছে । সূত্রের খবর, দিল্লির কল্যানপুরী এলাকার ওই বাসিন্দারা ওই বিষাক্ত আটা খেয়েছিল রাতের খাবারে । তারপর থেকেই তাঁদের পেটে যন্ত্রণা, বমি শুরু হয়ে যায় ।

    হাসপাতালের এক চিকিৎসক জানান, রাত ১১টার পর থেকে ওই এলাকা থেকে একাধিক রোগী আসতে থাকেন । সকলেরই একই রকম সমস্যা হচ্ছিল । তাঁরা প্রত্যেকেইওই আটা খেয়েছিলেন ।

    স্থানীয় দোকানের মালিক, যাঁর দোকান থেকে বাসিন্দারা ওই আটা কিনেছিলেন, তাঁকে গ্রেফতার করেছে পুলিশ । কেন, কী কারণে ওই আটা তিনি বিক্রি করেছিলেন, তা বিষদে জানার চেষ্টা চলছে ।

    Published by:Simli Raha
    First published: