Home /News /national /
Arjun Singh: শেষ দেখে ছাড়বেন, দিল্লিতে গিয়েও হুঙ্কার ছাড়ছেন অর্জুন

Arjun Singh: শেষ দেখে ছাড়বেন, দিল্লিতে গিয়েও হুঙ্কার ছাড়ছেন অর্জুন

অনড় অর্জুন৷

অনড় অর্জুন৷

আগামী ৯ এপ্রিল দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠক হবে পাট শিল্প নিয়ে। রাজ্য সরকার, জুট মিল মালিকদের সংগঠনের সদস্য এবং কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা উপস্থিত থাকবেন সেই বৈঠকে। সেখানেই সমস্যার জট খুলতে পারে বলে আশাবাদী অর্জুন সিং। 

  • Share this:

#নয়াদিল্লি :  পাট শিল্প নিয়ে আন্দোলনের শেষ দেখে ছাড়বেন বলে হুঁশিয়ারি দিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। যতক্ষণ না দাবি পূরণ হবে, ততক্ষণ এই আন্দোলন চালিয়ে যাবেন এবং এর শেষ দেখে ছাড়বেন বলে জানান তিনি। অর্জুন সিং স্পষ্ট জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার, বিজেপি বা মন্ত্রী পীযূষ গোয়েলের প্রতি কোনও আক্রোশ নেই তার। শুধুমাত্র পাট শিল্পের ক্ষতিকারক নীতির বিরোধিতা করছেন বলে জানিয়েছেন অর্জুন সিং।

সোমবার সকাল ১১টায় নয়াদিল্লির উদ্যোগ ভবনে কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। সেখানেই পাট শিল্প নিয়ে যাবতীয় সমস্যার কথা তুলে ধরেন। ব্যারাকপুরের বিজেপি সাংসদের দাবি, পাট শিল্প নিয়ে সমস্ত সমস্যার কথা কেন্দ্রীয় মন্ত্রীকে জানিয়েছেন তিনি।  সাক্ষাতের পর অর্জুনের আরও দাবি, কেন্দ্রের নয়া নীতিতে ভুল হয়েছে বলে স্বীকার করে নেন পীযূষ গোয়েল।

আরও পড়ুন: হাত ছাড়ছেন হার্দিক? গুজরাতে বিধানসভা ভোটের আগে ফের বড় ধাক্কার অপেক্ষায় কংগ্রেস

প্রসঙ্গত উল্লেখ্য, খোলাবাজারে পাটের দাম কুইন্টাল প্রতি সাড়ে ৯ হাজার টাকা। সেখানে পাটের সর্বোচ্চ মূল্য ৬ হাজার টাকায় বেঁধে দিয়েছে কেন্দ্রীয় সরকার। জুট কমিশনারের ভুল নীতির কারণে পাট শিল্পের ক্ষতি হচ্ছে বলে জানান অর্জুন সিং। আগামী ৯ এপ্রিল দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠক হবে পাট শিল্প নিয়ে। রাজ্য সরকার, জুট মিল মালিকদের সংগঠনের সদস্য এবং কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা উপস্থিত থাকবেন সেই বৈঠকে। সেখানেই সমস্যার জট খুলতে পারে বলে আশাবাদী অর্জুন সিং। তবে তিনি জানিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

অর্জুন সিং জানিয়েছেন, আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর তাঁকে ফোন করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সমস্ত ঘটনার রিপোর্ট চেয়েছেন তিনি। দিন কয়েক আগেই অর্জুন জানান, পাট শিল্পকে বাঁচাতে প্রয়োজনে মুখ্যমন্ত্রীর সঙ্গে এক মঞ্চে আন্দোলন করতেও প্রস্তুত তিনি। সমস্ত ট্রেড ইউনিয়নকে এবিষয়ে এগিয়ে আসার আহ্বান জানান অর্জুন সিং। তাঁর দাবি ছিল, 'এটি রাজনীতির বাইরের বিষয়। এখানে কৃষক এবং শ্রমিকের স্বার্থ জড়িয়ে রয়েছে। আমি নিজে জুটমিলে জন্মেছি, সেখানে কাজ করেছি, তাঁদের ভোট নিয়ে আমি সাংসদ হয়েছি। আমি রাজনীতিতে থাকার জন্য আমায় তো এই লড়াইটা লড়তেই হবে। মানুষ তো আমায় তাঁদের স্বার্থে লড়াই করার জন্যই ভোট দিয়েছেন।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Arjun singh, BJP

পরবর্তী খবর