Home /News /national /

'জল নেই, খাবার নেই, আমরা কি জন্তু-জানোয়ার?' কোভিড হাসপাতালে বিক্ষোভে রোগীরা

'জল নেই, খাবার নেই, আমরা কি জন্তু-জানোয়ার?' কোভিড হাসপাতালে বিক্ষোভে রোগীরা

সরকারি হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জুটছে না খাবার, জল! সম্প্রতি এমনই অভিযোগ উঠেছে উত্তর প্রদেশের প্রয়াগরাজে এক সরকারি হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদে রোগীরা... সম্প্রতি এমনই এক ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন...
  • Share this:

    #লখনউ: সরকারি হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জুটছে না খাবার, জল! সম্প্রতি এমনই অভিযোগ উঠেছে উত্তর প্রদেশের প্রয়াগরাজে এক সরকারি হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদে রোগীরা... সম্প্রতি এমনই এক ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

    ৩ মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রয়াগরাজের কোটওয়া বানি এলাকার এল ওয়ান ক্যাটেগরির একটি কোভিড ১৯ হাসপাতালের রোগীরা অভিযোগ করেছেন, তাঁদের সঙ্গে 'জন্তু'-র মতো আচরণ করা হচ্ছে। জানা যায়, দু’ঘণ্টা জল সরবরাহ বন্ধ থাকার পর বৃহস্পতিবার বিক্ষোভ দেখাতে শুরু করেন রোগীরা! ভিডিওতে দেখা যাচ্ছে একজন রোগী চিৎকার করছেন, '' আমাজের জন্তু জানোয়ারে পরিণত করা হয়েছে! আমরা কি তাই ?'' বেশ কিছু রোগীকে হাসপাতাল থেকে বেরিয়ে আসতেও দেখা যায়।

    ভিডিওটি যিনি শুট করছিলেন তিনি বিক্ষোভকারীদের প্রশ্ন করেন, '' আপনারা কি ঠিকঠাক খাবার পাচ্ছেন ?'' এক বৃদ্ধ তার উত্তরে বলেন, ' অর্ধেক রান্না করা খাবার দেওয়া হচ্ছে!' কাউকে কাউকে বলতে শোনা যায়, টাকার বিনিময়ে পরিষেবা মিললে তাই যেন দেন কর্তৃপক্ষ। এক মহিলার ক্ষিপ্ত উক্তি, ''আপনাদের টাকা না থাকলে আমাদের থেকে নিন। এরকম চললে আমরা হাসপাতাল ছেড়ে চলে যেতে বাধ্য হব।''

    প্রয়াগরাজের মুখ্য স্বাস্থ্য আধিকারিক অবশ্য দাবি করেছেন, জলের সমস্যা দু’ঘণ্টার মধ্যে মিটে যায়। তাঁর বক্তব্য, '' বিদ্যুতের সমস্যার কারণে জল সরবরাহে সমস্যা হচ্ছিল। মিস্ত্রি ডেকে ২ ঘণ্টায় তা সারিয়ে ফেলা হয়। এমনিতে হাসপাতালের ওভারডেহ ট্যাঙ্কে জল ছিল। কিন্তু রোগীরা স্নানের জন্য ফ্রেশ জল চাচ্ছিলেন। আমরা তৎপরতার সঙ্গে সব সমস্যার মোকাবিলা করেছি।''

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Up covid patients

    পরবর্তী খবর