corona virus btn
corona virus btn
Loading

নির্ভয়া মামলায় ফাঁসির সাজা বহাল রাখল সুপ্রিম কোর্ট

নির্ভয়া মামলায় ফাঁসির সাজা বহাল রাখল সুপ্রিম কোর্ট

সাজা ঘোষণার আগেই নির্ভয়ার ধর্ষক অক্ষয় ঠাকুরের ফাঁসির সাজা পুনর্বিবেচনার শুনানিতে দুই আইনজীবীর সওয়াল জবাবে সরগরম হয় সুপ্রিম কোর্ট।

  • Share this:

#নয়াদিল্লি: ৭ বছর পর লড়াইয়ের পর অবশেষে সুবিচারের আশা। নির্ভয়া মামলায় চার অভিযুক্তের ফাঁসির নির্দেশ কার্যকর হওয়ার অপেক্ষা। শেষ মুহূর্তে এক অভিযুক্তের আরজি মেনে শুনানি সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতের ফাঁসির নির্দেশ পুনর্বিবেচনায় এই শুনানি। শুনানিতে নির্ভয়া মামলায় ফাঁসির সাজা বহাল রাখল সুপ্রিম কোর্ট ৷

সাজা ঘোষণার আগেই নির্ভয়ার ধর্ষক অক্ষয় ঠাকুরের ফাঁসির সাজা পুনর্বিবেচনার শুনানিতে দুই আইনজীবীর সওয়াল জবাবে সরগরম হয় সুপ্রিম কোর্ট। ঘুষ নিয়েছিলেন নির্ভয়ার বন্ধু। তাঁর বিরুদ্ধে মামলা চলছে। এবার সুপ্রিম কোর্টে এই তথ্যকেই হাতিয়ার করলেন অপরাধীর আইনজীবী এপি সিং। তাঁর দাবি, অক্ষয়ের বিরুদ্ধে ভুয়ো অভিযোগ আনা হয়েছে।

এদিন সকালে বিচারপতি অশোক ভূষণ, এএস বোপান্না এবং আর ভানুমতীর বেঞ্চে মামলার শুনানি শুরু হলে অক্ষয়ের ফাঁসির তীব্র বিরোধিতা করেন এপি সিং। ফাঁসি তুলে দেওয়ার পক্ষেও সওয়াল করেন তিনি। প্রশ্ন তোলেন দীর্ঘ ৭ বছর ধরে চলে আসা তদন্ত প্রক্রিয়া নিয়েও। অক্ষয়ের আইনজীবীর দাবি, মৃত্যুর আগে প্রথম বয়ানে অভিযুক্তদের কারও নাম বলতে পারেননি নির্যাতিতা। সেপটিসিমিয়া এবং ওষুধের ওভারডোজের কারণে নির্যাতিতার মৃত্যু হয় বলেও দাবি করেন তিনি। পাল্টা জবাবে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, মানবতা বিরোধী এই অপরাধের কোনও ক্ষমা হয় না। অযথা মামলা বিলম্বিত করার চেষ্টা চলছে।

ঠিক সাত বছর আগে গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল দিল্লির রাজপথের ঘটনা। চলন্ত বাসে প্যারা-মেডিক্যালের ছাত্রীকে প্রেমিকের সামনে ধর্ষণ। তারপর মারধর করে ছুড়ে ফেলা হয়। দেশের ইতিহাসে সেটাই নির্ভয়া মামলা।

First published: December 18, 2019, 1:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर