corona virus btn
corona virus btn
Loading

বিনা বাধায় মেঙ্গালুরুতে মমতার দল, নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকার চেক তৃণমূলের

বিনা বাধায় মেঙ্গালুরুতে মমতার দল, নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকার চেক তৃণমূলের

বৃহস্পতিবারই মল্লিকবাজারের সভা থেকে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর নির্দেশমতো, শনিবার কর্নাটনের মেঙ্গালুরুতে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করলেন তৃণমূলের প্রতিনিধি দলের সদস্যরা।

  • Share this:

#মেঙ্গালুরু: লখনউয়ে পারেনি। তবে বিনা বাধায় মেঙ্গালুরুতে ঢুকল তৃণমূলের প্রতিনিধি দল। CAA-বিরোধী আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করলেন দিনেশ ত্রিবেদীরা। দুই পরিবারের হাতে পাঁচ লক্ষ টাকা করে চেকও তুলে দিলেন। বৃহস্পতিবারই মল্লিকবাজারের সভা থেকে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর নির্দেশমতো, শনিবার কর্নাটনের মেঙ্গালুরুতে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করলেন তৃণমূলের প্রতিনিধি দলের সদস্যরা। দুই পরিবারের হাতে পাঁচ লক্ষ টাকা করে চেকও তুলে দিলেন। পরে হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গেও দেখা করলেন তৃণমূল নেতা দিনেশ ত্রিবেদী ও নাদিমূল হক। এর আগে NRC-র প্রতিবাদে গুয়াহাটিতে প্রতিনিধি দল পাঠিয়েছিল তৃণমূল। কিন্তু ডেরেক ও’ব্রায়েনদের বিমানবন্দরের বাইরেই বেরোতে দেয়নি অসমের বিজেপি সরকার। CAA প্রতিবাদের মাঝে লখনউয়ে গিয়ে একই অবস্থা হয়েছিল তৃণমূলের প্রতিনিধি দলের। দীনেশ ত্রিবেদীদের বিমানবন্দরের বাইরে পা রাখতে দেয়নি যোগী সরকারের পুলিশ। তবে এদিন আরেক বিজেপি শাসিত রাজ্য কর্নাটকে বিনা বাধায় ঢুকল তৃণমূলের প্রতিনিধি দল।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে, গত ১৯ ডিসেম্বর উত্তপ্ত হয়ে ওঠে মেঙ্গালুরু। ১৪৪ ধারা ভেঙে আন্দোলন চলাকালীন গুলিতে মৃত্যু হয় দুই ব্যক্তির। প্রাথমিকভাবে নিহতদের পরিবারকে দশ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করে বিজেপি শাসিত কর্নাটক সরকার। পরে ১৮০ ডিগ্রি ঘুরে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা দাবি করেন, নিহতেরা দুষ্কৃতী। তাই কোনও আর্থিক সাহায্য করবে না রাজ্য সরকার। গেরুয়া শিবির হাত তুলে নিলেও, মেঙ্গালুরুতে নিহতদের পাশে দাঁড়াল তৃণমূল।

Published by: Elina Datta
First published: December 28, 2019, 5:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर