উৎসবের মাঝেই দুঃসংবাদ! কাশ্মীরে ফের বিজেপি নেতাকে খুন করল জঙ্গিরা

উৎসবের মাঝেই দুঃসংবাদ! কাশ্মীরে ফের বিজেপি নেতাকে খুন করল জঙ্গিরা
কাশ্মীর অশান্ত। ফাইল চিত্র।

বৃহস্পতিবার কুলগাম অঞ্চলের অন্তর্গত ভেসসু গাজিগুন্দ অঞ্চলের এই সরপঞ্চকে বাড়িতে ঢুকে গুলি করে জঙ্গিরা।

  • Share this:

    #শ্রীনগর: বৃহৎ স্বপ্নপূরণ হয়েছে একদিন আগেই। রামজন্মভূমিতে রামমন্দিরের শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই দুঃসংবাদ এল গেরুয়া শিবিরে। আরও এক বিজেপি নেতা জঙ্গিদের হাতে খুন হলেন কাশ্মীরে। মৃত সাজ্জাদ আহমেদ খান্ডে স্থানীয় পঞ্চায়েত প্রধান ছিলেন। এই নিয়ে দু'দিনে দু'জন সরপঞ্চকে নিশানা করল দুষ্কৃতীরা।

    সূত্রের খবর, বৃহস্পতিবার কুলগাম অঞ্চলের অন্তর্গত ভেসসু গাজিগুন্দ অঞ্চলের এই পঞ্চায়েত প্রধানের বাড়িতে ঢুকে গুলি করে জঙ্গিরা। গুলিতে ঝাঁঝরা ওই ব্যক্তিকে অনন্তনাগের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

    ঠিক মাস খানেক আগেই কাশ্মীরের বন্দিপোড়ায় নারকীয় হত্যালীলা চালায় জঙ্গিরা। ওয়াসিম বারি, উমের বারি এবং তাঁদের বাবা বসির আহমেদকে দোকানে ঢুকে খুন করে জঙ্গিদল। এঁরা সকলেই বিজেপির সক্রিয় সদস্য ছিলেন। হিজবুল মুজাহিদ্দিনের অন্যতম পাণ্ডা বুরহান ওয়ানির মৃত্যুদিনে এই নৃশংস হত্যালীলা চালানো হয়। গত চার অগাস্টও এক বিজেপি সরপঞ্চ আরিফ আহমেদের উপর আক্রমণ হয়। তিনি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

    এই করোনা আবহে বারবারই উত্তপ্ত হয়েছে উপত্যকা। বারবারই শাসক শিবিরের নেতাদের নিশানা কতরেছে জঙ্গিরা। পাশাপাশি জঙ্গিদমনেও জোর দিয়েছে নিরাপত্তাবাহিনী। শুধু এপ্রিল মাসেই খতম করা সম্ভব হয়েছে ২৮ জন জঙ্গিকে।

    Published by:Arka Deb
    First published: