Home /News /national /
Andhra Pradesh: উত্তাল অন্ধ্রপ্রদেশ, সে রাজ্যের পরিবহণ মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিল উত্তেজিত জনতা

Andhra Pradesh: উত্তাল অন্ধ্রপ্রদেশ, সে রাজ্যের পরিবহণ মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিল উত্তেজিত জনতা

Police tried to quell the protest, which reportedly infuriated the protestors, and the situation went out of control. (Photo: IANS/File)

Police tried to quell the protest, which reportedly infuriated the protestors, and the situation went out of control. (Photo: IANS/File)

Andhrara Pradesh: উত্তাল অন্ধ্রপ্রদেশ, সে রাজ্যের পরিবহণ মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিল উত্তেজিত জনতা

  • Share this:

    #হায়দরাবাদ: যেন শ্রীলঙ্কা মতোই আন্দোলনের চেহারা। এ বার অন্ধ্রপ্রদেশের পরিবহন মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দিল উত্তেজিত জনতা। অন্ধ্রপ্রদেশের আমলাপুরম জেলায় সে রাজ্যের পরিবহণ মন্ত্রী পি বিশ্বরূপের বাড়ি। খবর মিলেছে, সেটিতেই আগুন লাগিয়ে দিয়েছে উত্তেজিত জনতা। কারণ, একটি জেলার নাম পরিবর্তনের প্রস্তাব পছন্দ হয়নি স্থানীয়দের। কোনাসিমা জেলার নাম পরিবর্তন করে বিআর আম্বেদকর কোনাসিমা নাম করার প্রস্তাব দিয়েছিল প্রশাসন, তাই নিয়েই তৈরি হয় আপত্তি, আন্দোলন শুরু হয় তাই নিয়েই। ধ্বংসাত্মক আকার ধারণ করে সেই আন্দোলন, আগুন ধরিয়ে দেওয়া হয় মন্ত্রীর বাড়িতে, যদিও মন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যরা নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন বলেই খবর।

    আরও পড়ুন: ক্ষমতার ৮ বছর! ২০১৪ থেকে সুশাসনের লক্ষ্যে কোন কোন প্রকল্প শুরু করল মোদি সরকার?

    এই প্রতিবাদের সময় একটি পুলিশের গাড়ি ও একটি শিক্ষা প্রতিষ্ঠানের বাসেও আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। প্রতিবাদীদের ছোড়া পাথরের আঘাতে আহত হন বেশ কয়েকজন পুলিশকর্মী। অন্ধ্রপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তানেতি ভানিতা জানিয়েছেন, ঘটনায় মোট ২০ জন পুলিশকর্মী আহত হয়েছেন। এই ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছে সে রাজ্যের সরকার। দ্রুত অপরাধীদের গ্রেফতার করা হবে বলেও জানিয়েছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেছেন, কয়েকটি রাজনৈতিক দলের মদতে এই ঘটনা ঘটেছে।

    আরও পড়ুন: 'কোনও চিন্তা নেই, দল সঙ্গে আছে', মেখলিগঞ্জে ফিরে মুখ খুললেন পরেশ

    গত এপ্রিলের ৪ তারিখে পূর্ব গোদাবরী জেলা থেকে কোনাসিমাকে আলাদা করে হয়। তার পর সে রাজ্যের সরকারের পক্ষ থেকে বলা হয়, এই জেলার নাম দেওয়া হবে বিআর আম্বেদকর কোনাসিমা। প্রস্তাবিত নাম দিয়ে একটি নোটিফিকেশন জারি করে বলা হয় এই নিয়ে আপত্তির কথা জানাতে। তার পরেই কোনাসিমা সাধনা সমিতির পক্ষ থেকে এই নামের বিরোধিতা করা হয়। মঙ্গলবার এই নিয়ে মেমোরান্ডাম জমা দিতে যাওয়ার কথা ছিল প্রতিবাদীদের। সেখান থেকেই ঝামেলা শুরু হয়। পুলিশ প্রতিবাদীদের শান্ত করার চেষ্টা করেও শেষে ব্যর্থ হয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Andhra Pradesh

    পরবর্তী খবর