corona virus btn
corona virus btn
Loading

মুম্বইয়ে ঝড়বৃষ্টির তাণ্ডবে পাগলের মতো মাথা দোলাচ্ছে গাছ! ভয়াবহ ভিডিও পোস্ট করলেন আনন্দ মহিন্দ্রা

মুম্বইয়ে ঝড়বৃষ্টির তাণ্ডবে পাগলের মতো মাথা দোলাচ্ছে গাছ! ভয়াবহ ভিডিও পোস্ট করলেন আনন্দ মহিন্দ্রা

গত কয়েকদিন ধরেই মুম্বই জুড়ে প্রবল বর্ষণ শুরু হয়েছে৷ জনজীবন রীতিমতো বিপর্যস্ত৷ সাধারণ মানুষ পড়েছেন প্রবল সমস্যায়৷

  • Share this:

#মুম্বই: মুম্বই বৃষ্টির ভয়বহ সব ছবি ও ভিডিও সামনে আসছে৷ কোথাও মুম্বই সমুদ্রের বিশাল উঁচুতে ওঠা ঢেউ তো কোথাও জলের মধ্যে প্রায় সাঁতরানো গাড়ির ছবি! মুম্বইয়ের জলছবিতে আঁতকে উঠছে গোটা দেশ৷ এবার এমনই এক ভিডিও পোস্ট করলেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা৷ তিনি ট্যুইটে করে সেই ভিডিওটি সকলের সামনে তুলে ধরেছেন৷ সেখানে দেখা গিয়েছে যে, প্রবল ঝোড়ো হাওয়ায় পাগলের মতো এদিক ওদিক করছে একটি বিশাল বড় গাছ! ঝড়ের দাপটে মাথা আর সোজা রাখতে পারছে না বড় গাছটি৷ দেখে মনে হচ্ছে যেন গাছটি যে কোনও সময় উপড়ে পড়বে৷ অর্থাৎ এই ভিডিওর মাধ্যমে তিনি বোঝাতে চেয়েছেন যে কী প্রবল ঝড়বৃষ্টির চলছে মুম্বই জুড়ে৷ আনন্দ মহিন্দ্রা লিখেছেন, 'মুম্বইয়ে বৃষ্টির যেসব ভিডিও গতকাল থেকে সামনে আসছে, এটি তার মধ্যে সবথেকে ভয়াবহ৷ আবহাওয়ার তাণ্ডবের ফলে এই গাছটি যেভাবে মাথা দোলাচ্ছে তা আদৌ গাছটির কাছে আনন্দের নাকি রাগের, সেটা বোঝা যাচ্ছে না'!

আনন্দ মহিন্দ্রা ছাড়াও আরও অনেকে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন৷ দেখুন

গত কয়েকদিন ধরেই মুম্বই জুড়ে প্রবল বর্ষণ শুরু হয়েছে৷ জনজীবন রীতিমতো বিপর্যস্ত৷ সাধারণ মানুষ পড়েছেন প্রবল সমস্যায়৷ বুধবার প্রায় ১০৭ কিমি বেগে চলেছে প্রবল হাওয়া৷ অনেক রাস্তা জলের তলায়৷ লোকাল ট্রেনও বন্ধ হয়েছে৷ মুম্বই ও তার আশপাশের রাস্তা জলে ডুবে গিয়েছে৷ মৌসম ভবন জানিয়েছে (আইএমডি) যে, মুম্বই ও তার আশপাশের অঞ্চলে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে। জোয়ারের কারণে সমুদ্রে বিপজ্জনক ঢেউ উঠতে শুরু করেছে। সঙ্গে প্রবল হাওয়া দেওয়ায় এবং বৃষ্টিপাতের ফলে তা যেন ভয়ঙ্কর হয়ে উঠেছে৷

আরও পড়ুন বৃষ্টির সঙ্গে জুড়েছে জোয়ার, মুম্বইয়ের সমুদ্রে ভয়ঙ্কর গর্জন, দেখে নিন ভিডিও

মুম্বই শহরের একাধিক জায়গা জলমগ্ন, ছিঁড়ে গিয়েছে বিদ্যুতের তার, বিপর্যস্ত সিগনালিং ব্যবস্থা, ট্রেন ও বাস পরিষেবাও অচল হয়ে গিয়েছে । রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা বলতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সমস্তরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু করে কোলবায় ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩৩১.৮ মিমি। ১৯৭৪ সালের পর এই প্রথম অগাস্ট মাসে একদিনে এত বৃষ্টি হল সেখানে । মাসিক বৃষ্টির অনুপাতের ৬৪ শতাংশ বৃষ্টিই ইতিমধ্যেই হয়ে গিয়েছে আরব সাগরের তীরের এই শহরে । আগামী ৩-৪ ঘণ্টায় অল্প থেকে মাঝারি বৃষ্টি ও ৬০-৭০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস রয়েছে মুম্বইয়ে।জোরকদমে কাজ শুরু করে দিয়েছে বিপর্যয় মোকাবিলা দফতর । কাজে নেমেছে পুলিশ ও পুরসভাও । হাই অ্যালার্ট জারি হয়েছে শহরে।

Published by: Pooja Basu
First published: August 6, 2020, 8:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर