corona virus btn
corona virus btn
Loading

৪ দিনে ৪ বার ! সাতসকালে ফের কেঁপে উঠল মিজোরাম, আতঙ্কে দিশেহারা রাজ্যবাসী

৪ দিনে ৪ বার ! সাতসকালে ফের কেঁপে উঠল মিজোরাম, আতঙ্কে দিশেহারা রাজ্যবাসী
সংগৃহীত ছবি

বুধবার সকাল ৮.০২ মিনিটে ভূমিকম্পে কেঁপে ওঠে মিজোরাম । রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১ ।

  • Share this:

#আইজল: মঙ্গলবারের পর ফের ভূমিকম্প উত্তর পূর্ব ভারতে । বুধবার সকাল ৮.০২ মিনিটে ভূমিকম্পে কেঁপে ওঠে মিজোরাম । ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি-র তথ্য অনুযায়ী , রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১ । মিজোরামের চম্পাই থেকে ৩১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ছিল ভূমিকম্পের উৎসস্থল ।

রবিবার থেকে একের পর এক কম্পনে কেঁপে উঠেছে উত্তর পূর্ব । মাত্র ১২ ঘণ্টার মধ্যেই দুটি পৃথক কম্পনের জেরে মিজোরামে বহু বাড়ি আংশিক ভাবে ভেঙে পড়েছে ৷ রাস্তাতেও একাধিক ফাটল দেখা দিয়েছে ৷ তবে সরকারি ভাবে এখনও কোনও হতাহতের খবর নেই ৷ এই ঘটনার পরেই ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ কেন্দ্র পাশে আছে বলে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গাকে আশ্বাস দিয়েছেন মোদি ৷

প্রসঙ্গত , রবিবার পর পর দুটি ভূমিকম্প হয় । প্রথম ভূমিকম্পটি হয় রবিবার বিকেল ৪ টেয় ৷ এরপর সোমবার ভোর ৪ টেয় ফের কেঁপে ওঠে উত্তর-পূর্বের এই রাজ্য ৷ দ্বিতীয় কম্পনে রিখটার স্কেলে তীব্রতা ছিল ৫.৩ ৷ ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি-র তথ্য অনুযায়ী, এ দিনের ভূমিকম্পের এপিসেন্টার ছিল ভারত-মায়ানমার সীমান্তে চম্পাই জেলায় জোখাওথার ৷ রাজধানী আইজল , চম্পাই জেলা সহ রাজ্যের বিভিন্ন অংশে কম্পন অনুভূত হয় ৷ এরপর মঙ্গলবারও কম্পন অনুভূত হয় মিজোরামে । রিখটার স্কেলে মঙ্গলবারের ভূমিকম্পের মাত্রা ছিল ৩.৭ ।

Published by: Shubhagata Dey
First published: June 24, 2020, 1:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर