• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Sourav Ganguly On Sana: পুজোর সময় মেয়ে সানা এবার বিদেশে, মনমরা সৌরভ গঙ্গোপাধ্যায়

Sourav Ganguly On Sana: পুজোর সময় মেয়ে সানা এবার বিদেশে, মনমরা সৌরভ গঙ্গোপাধ্যায়

মেয়ের জন্য মন কেমন! কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

মেয়ের জন্য মন কেমন! কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

মেয়ের জন্য মন কেমন! কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

  • Share this:

#কলকাতা: দুর্গা পুজো মানে বাঙালির অন্যতম শ্রেষ্ঠ উৎসব। আর এই উত্সব উদযাপনে মাতেন সারা দেশ ও বিদেশে ছড়িয়ে থাকা বাঙালিরা। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়ও প্রতিবারের মতো এবারও দুর্গা পুজোয় মেতেছেন। রবিবার বেহালায় বরিশা প্লেয়ার্স কর্নারের পুজোর উদ্বোধন করেন। কোভিড পরিস্থিতিতে প্রোটোকল মেনে উৎসব উদযাপনের আর্জি জানান জনগণের কাছে।

আরও পড়ুন- ICC T20 World Cup 2021: প্রথমবার পাওয়া যাবে DRS সুযোগ, কতগুলি করে মিলবে সুযোগ

উদ্বোধনী অনুষ্ঠানের পর সৌরভ গঙ্গোপাধ্যায় নিউজ 18- এর সঙ্গে কথা বলেছিলেন। তিনি দুর্গা পুজোর দিনগুলিতে তাঁর অনুভূতি, হারিয়ে যাওয়া শৈশবের স্মৃতি, প্রিয় খাবার নিয়ে কথা বলেছেন। রইল সাক্ষাৎকারের একটি অংশ।

দুর্গা পুজোয় কলকাতায় থাকলে অনুভূতি কেমন?

সৌরভ গঙ্গোপাধ্যায়: বাঙালির সেরা উৎসব। প্রত্যেক বাঙালি পুজোর দিনগুলি উপভোগ করে। আমিও করি। আমার জন্মের পর থেকে দেবী দুর্গাকে দেখছি। এত সুন্দর উৎসব হয়তো আর কোথাও দেখা যায় না। পুজোকে কেন্দ্র করে বাঙালি উৎসাহ- উদ্দীপনা দেখার মতো।

এবার ডোনা এবং সানা দুজনেই ইংল্যান্ডে। মিস করছেন?

সৌরভ গঙ্গোপাধ্যায়: হ্যাঁ, খুবই মিস করছি। ডোনা আছে। কিন্তু সানাকে সবচেয়ে বেশি মিস করছি। এটা তো আসলে ওরই পুজো। আর এবার ও ইংল্যান্ডে। ওরা নিশ্চয়ই সেখানে পুজোতে অংশ নেবে। কিন্তু এখানকার পুজো মিস করবে নিশ্চয়ই। এখনও পর্যন্ত ও পুজো নিয়ে আমাকে কিছু জিজ্ঞাসা করেনি। কিন্তু আমি নিশ্চিত সানা যদি এখানে থাকত তাহলে খুব মজা হত।

পুজো ঘিরে কোনও বিশেষ শৈশব স্মৃতি আছে আপনার?

সৌরভ গঙ্গোপাধ্যায়: হ্যাঁ। আমার দাদু আমাকে এবং আমার মাসতুতো ভাইদের কেনাকাটার জন্য নিয়ে যেতেন। আমরা একই দেখতে পোশাক কিনতাম। আমার দাদু দোকানদারকে বলতেন, আমাদের আলাকা রঙের, কিন্তু একই দেখতে পোশাক দেখানো হয় যেন! না হলে সবাই মনে করবে আমরা একই স্কুলের।

দুর্গা পূজা প্যান্ডেলে কোনও বিশেষ স্মৃতি আছে?

সৌরভ গঙ্গোপাধ্যায়: আমি সব সময় দুর্গাপুজো নিয়ে উচ্ছ্বসিত থাকতাম। ছোটবেলায় আমি সব সময় প্যান্ডেলে থাকতাম। কয়েকদিন তো দিনে একবার বাড়িতে যেতাম।

দুর্গা পুজোয় ডায়েট ফলো করছেন নাকি?

সৌরভ গঙ্গোপাধ্যায়: আমি বিরিয়ানি পছন্দ করি। এখানে অষ্টমী পর্যন্ত থাকার পরিকল্পনা রয়েছে। মনে হচ্ছে বিরিয়ানি খাওয়াটা খুব মিস করব।

প্রশ্ন: ডোনার সঙ্গে আপনার কোনও দুর্গাপূজার স্মৃতি আছে?

সৌরভ গঙ্গোপাধ্যায়: বিয়ের আগে আমরা দুর্গাপূজার প্যান্ডেলের বাইরে দেখা করতাম। বেশ কয়েক বছর এমনটা হয়েছ। আমাদের পরিবারের কেউ সেই সম্পর্কে কিছু জানত না।

দুর্গাপুজো এবার কোভিড আবহে। জনগণের প্রতি আপনার বার্তা কী?

সৌরভ গঙ্গোপাধ্যায়: আমি মানুষকে বলতে চাই, দুর্গাপূজা উপভোগ করুন অবশ্যই। কিন্তু কোভিড প্রোটোকল মেনে চলুন। টিকা নিন। মাস্ক পরুন এবং স্যানিটাইজার ব্যহার করুন।

Eeron Roy Barman

Published by:Suman Majumder
First published: