• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Amit Shah in Varanasi: লক্ষ্য বিধানসভা ভোট, মোদির কেন্দ্র বারানসীতে সাতশো নেতার ক্লাস নেবেন শাহ

Amit Shah in Varanasi: লক্ষ্য বিধানসভা ভোট, মোদির কেন্দ্র বারানসীতে সাতশো নেতার ক্লাস নেবেন শাহ

নরেন্দ্র মোদির কেন্দ্রে অমিত শাহ৷ Photo-PTI

নরেন্দ্র মোদির কেন্দ্রে অমিত শাহ৷ Photo-PTI

আগামী বছরের শুরুর দিকেই দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশ-‌সহ দেশের ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনকে ‘‌পাখির চোখ’‌ করেছে গেরুয়া শিবির (Amit Shah in Varanasi)।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ লক্ষ্য উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। শুক্রবার বারানসীতে সাতশো জন বিজেপি নেতার ‘‌ক্লাস’‌ নেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah in Varanasi)। বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দলের রাজ্য সভাপতি স্বতন্ত্রদেব সিং, দুই উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও দীনেশ শর্মা, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান-‌সহ তাবড় নেতারা।

পরদিন, শনিবার আজমগঢ় রাজ্য বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন তিনি। বিজেপি সূত্র জানাচ্ছে, শুক্রবার বারানসীতে (Varanasi) অমিত শাহর বৈঠক ঘিরে দলের অন্দরে বিস্তর তোড়জোড় শুরু হয়েছে। যোগী-‌রাজ্যে (Uttar Pradesh Elections) আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক শক্তি মজবুত করতে উঠেপড়ে লেগেছে দল। সেই লক্ষ্যেই ৯৮টি জেলার সভাপতি-‌সহ দলের ৭০০ জন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে বারানসীতে। তাঁদের সঙ্গে মুখোমুখি কথা বলবেন শাহ। সাংগঠনিক শক্তি যাচাই করবেন। পরামর্শ দেবেন। বিধানসভা নির্বাচনের জন্য বেশ কিছু টিপস দেবেন দলের নেতাদের। সেই সঙ্গে বুথ স্তরে পৌঁছে প্রধানমন্ত্রীর বার্তা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার ‘‌মন্ত্র’‌ দেবেন।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তি, আজ থেকেই ত্রিপুরায় প্রচারে ঝাঁপাচ্ছে তৃণমূল

প্রসঙ্গত, আগামী বছরের শুরুর দিকেই দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশ-‌সহ দেশের ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনকে ‘‌পাখির চোখ’‌ করেছে গেরুয়া শিবির। সেই কারণেই বারানসী থেকে দলের সাংগঠনিক সমীক্ষা শুরু করতে চলেছেন অমিত শাহ।

দলীয় সূত্রের খবর, শাহি বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের ৯৮টি জেলার সভাপতি, জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা, মোট ৪০৩টি বিধানসভা এলাকার দায়িত্বপ্রাপ্ত নেতা, উত্তরপ্রদেশের ছ’‌টি আঞ্চলের দায়িত্বপ্রাপ্ত নেতা এবং রাজ্যে বিজেপি’‌র সমস্ত দায়িত্বপ্রাপ্ত প্রবীন নেতাদের।

আরও পড়ুন: রাজস্থান মন্ত্রিসভায় রদবদল, দিল্লিতে দরবার গেহলট ও পাইলটের!

এই বিষয়ে উত্তরপ্রদেশ বিজেপি’‌র সহ-‌সভাপতি বিজয় বাহাদুর পাঠক জানিয়েছেন, এই মেগা বৈঠকে যোগ দেওয়ার জন্য রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বারানসী পৌঁছে যাবেন দলের নেতারা।

বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দলের রাজ্য সভাপতি স্বতন্ত্রদেব সিং, দুই উপমুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এর পর ১৯ ও ২১ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লখনউয়ে থাকবেন।

Published by:Debamoy Ghosh
First published: