corona virus btn
corona virus btn
Loading

বাংলায় নির্বাচন কমিশন নীরব দর্শক,আক্রমণাত্মক অমিত শাহ কমিশনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুললেন

বাংলায় নির্বাচন কমিশন নীরব দর্শক,আক্রমণাত্মক অমিত শাহ কমিশনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুললেন
  • Share this:

#কলকাতা: রাজ্যে ভোট পরিচালনা নিয়ে নির্বাচন কমিশনকে নিশানা অমিত শাহের। প্রশ্ন তুললেন কমিশনের নিরপেক্ষতা নিয়েও। বিরোধীরা পাল্টা মনে করিয়ে দিচ্ছে, এই কমিশনই কিন্তু বার বার নরেন্দ্র মোদি-অমিত শাহকে ক্লিনচিট দিয়েছে।

কমিশনের ভূমিকা নিয়ে বিরোধীরা আগেই প্রশ্ন তুলেছে। এবার বাংলায় তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

তৃণমূলের দাবি, এবারের লোকসভা ভোটে নির্বাচন কমিশনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেছে বিজেপি। সেই বিজেপিরই সর্বভারতীয় সভাপতি, বাংলায় নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে বুধবার ক্ষোভ উগড়ে দেন।

বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, ‘‘ বাংলায় যেখানে রিগিং সেখানে ইসি বোবা। যারা ফেরার তাদের ভোটের সময় গ্রেফতার করা হয়। বাংলায় বন্ড দিয়ে ছাড়া হয়। কমিশনের দ্বিমুখী নীতি কেন ? এভাবে ভোট করালে ইসির নিরপেক্ষতা নিয়ে অনেক প্রশ্ন ওঠে। মমতা জনসভা থেকে হুমকি দিয়েছেন। কেন ব্যবস্থা নেয়নি নির্বাচন কমিশন ৷’’

বাংলার ভোট পরিচালনায়, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন অমিত শাহ। পাল্টা বিজেপি বিরোধীরা বলছে, এই নির্বাচন কমিশনই কিন্তু নরেন্দ্র মোদি ও অমিত শাহের বিরুদ্ধে ভূরি ভূরি অভিযোগ পেয়েও কোনও ব্যবস্থা নেয়নি। প্রতিবারই তাঁদের রেহাই দিয়েছে। যা নিয়ে সুপ্রিম কোর্টে মামলাও করে কংগ্রেস। সেই মামলায় কমিশনকে সতর্ক করেছিল দেশের শীর্ষ আদালত।

First published: May 15, 2019, 7:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर