corona virus btn
corona virus btn
Loading

CAA প্রত্যাহার করা হবে না, দেশবিরোধী কথা বললেই জেলে ভরার হুঁশিয়ারি অমিত শাহের

CAA প্রত্যাহার করা হবে না, দেশবিরোধী কথা বললেই জেলে ভরার হুঁশিয়ারি অমিত শাহের

লখনউয়ের রামকথা পার্কে নাগরিকত্ব আইনের সমর্থনে আয়োজিত বিশাল জনসভা থেকে অমিত শাহের নিশানায় বিরোধীরা থেকে CAA আন্দোলনকারীরা ৷

  • Share this:

#লখনউ: দেশবিরোধী কথা বললেই জায়গা হবে জেলে ৷ কার্যত এমন ভাষাতেই হুঁশিয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ৷ লখনউয়ের রামকথা পার্কে নাগরিকত্ব আইনের সমর্থনে আয়োজিত বিশাল জনসভা থেকে অমিত শাহের নিশানায় বিরোধীরা থেকে CAA আন্দোলনকারীরা ৷ দেশবিরোধী স্লোগান প্রসঙ্গে নাম না করে জেএনইউ পড়ুয়াদেরও সতর্ক করলেন অমিত শাহ ৷ একইসঙ্গে বিরোধীদের চ্যালেঞ্জ, হিম্মত থাকলে বিতর্কে বসুন। মমতা-রাহুলের দিকে সিএএ-চ্যালেঞ্জ অমিত শাহের। পাল্টা সরব কংগ্রেস-তৃণমূল। দিল্লি, জেএনইউ আর টুকরে টুকরে গ্যাং। এদের চক্রান্তেই CAA-NRC বিক্ষোভ। দিল্লির জনসভায় দাঁড়িয়ে টুকরে টুকরে গ্যাংকে শিক্ষা দেওয়ার আবেদন জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।  এদিন লখনউয়ে নাগরিকত্ব আইন নিয়ে বিরোধীদের বিভ্রান্তি করার অভিযোগ তুলে তার মাঝেই শাহের শাসানি, ‘দেশবিরোধী কথা বললেই পুরে দেওয়া হবে জেলে ৷’ একইসঙ্গে তিনি এদিন বলেন, ‘বিজেপি বিরোধিতা করুন ৷ ভারত বিরোধিতা করবেন না ৷’ নাগরিকত্ব আইন নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর  হুঁশিয়ারি অখিলেশ-লালু-রাহুল-মমতাকে ৷ নাগরিকত্ব আইনের বিরোধিতায় দেশজুড়ে আন্দোলন। বাম শাসিত কেরল ও কংগ্রেস শাসিত পঞ্জাব সরকার নাগরিকত্ব আইন প্রত্যাহারের দাবিতে বিধানসভায় প্রস্তাবও পাস করেছে। পশ্চিমবঙ্গের বিধানসভাতেও সিএএ-বিরোধী প্রস্তাব আনার কথা সোমবার ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরের দিনই বিরোধীদের দিকে পালটা চ্যালেঞ্জ ছুড়ে দিলেন অমিত শাহ।

সম্প্রতি, সিএএ বিরোধী আন্দোলন ঘিরে আগুন জ্বলে উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ে। বেশ কয়েকজন প্রাণ হারান। সেখানে দাঁড়িয়েই মঙ্গলবার সুর চড়ান অমিত শাহ। অশান্তির জন্য বিরোধীদেরই কাঠগড়ায় তোলেন। জাতিয়তাবাদের আবেগে শান দিতে টেনে আনেন পাকিস্তানের কথা পর্যবেক্ষকদের মতে, এনআরসি নিয়ে ধাক্কা খাওয়ার পরে মোদি সরকারের অস্ত্র এখন সিএএ। আবার এই সিএএ-র প্রতিবাদেই একজোট হতে চাইছে বিরোধীরা। তাই পাল্টা জবাব দিতে কোমর বেঁধে আসরে নরেন্দ্র মোদির প্রধান সেনাপতি অমিত শাহ।

Published by: Elina Datta
First published: January 21, 2020, 9:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर