Amit Shah: মাওবাদীদের কড়া জবাব দিতে প্রস্তুত! শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে দাবি অমিত শাহের

Amit Shah: মাওবাদীদের কড়া জবাব দিতে প্রস্তুত! শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে দাবি অমিত শাহের

শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে দাবি অমিত শাহের

সোমবার ছত্তিশগড়ে পৌঁছন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি স্পষ্ট জানান, এই ঘটনার জন্য কড়া জবাব দেওয়া হবে।

  • Share this:

    #জগদলপুর: ছত্তিশগঢ়ের বিজাপুরে শনিবার মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে শহিদ হয়েছেন ২৩ জন জওয়ান। সোমবার ছত্তিশগড়ে পৌঁছন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি স্পষ্ট জানান, এই ঘটনার জন্য কড়া জবাব দেওয়া হবে। এদিন সকাল ১০.৪৫ নাগাদ জগদালপুরে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সুকমা-বিজাপুর সীমানায় মাওবাদীদের সঙ্গে হওয়া সংঘর্ষে মৃত ২৩ জন জওয়ানকে শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

    হিন্দিতে অমিত শাহ টুইট করেন, ছত্তিশগঢ়ের জগদলপুরে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে শহিদ জওয়ানদের সাহসিকতার জন্য তাঁদের শ্রদ্ধা জানাচ্ছি। দেশ কখনও আপনাদের সাহস ও ত্যাগ ভুলবে না। এই সাহসী জওয়ানদের পরিবারের সঙ্গে গোটা দেশ রয়েছে। মাওবাদীদেক সংঘর্ষে যে অশান্তি তৈরি হয়েছে তার বিরুদ্ধে আমরা পদক্ষেপ করবই।

    জগদলপুরের পুলিশের সঙ্গে এই ঘটনা নিয়ে অমিত শাহ বৈঠক করবেন বলে জানা যাচ্ছে। এছাড়াও হাসপাতালেও আহক জওয়ানদের সঙ্গে তাঁর দেখা করারও কথা রয়েছে। ঘটনায় ৩০ জন জওয়ান আহত হয়েছেন এবং তাঁরা বিভিন্ন হাসপাতালে ভর্তি। ছত্তিশগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলও শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়েছেন।

    প্রসঙ্গত, মোস্ট ওয়ান্টেড মাওবাদী নেতা হিড়মাকে কয়েক মাস ধরেই তাকে খতম করার চেষ্টা চালাচ্ছিল নিরাপত্তা বাহিনী। তার মাথার দাম ৫০ লক্ষ টাকা। কিন্তু বারবার হাতের নাগালে এসেও মোস্ট ওয়ান্টেড নকশাল নেতা পালিয়ে বেড়াচ্ছিল। এদিনও গোয়েন্দাদের কাছে খবর ছিল, বীজাপুর-সুকমা সীমান্তে একটি গ্রামে লুকিয়ে রয়েছে মাওবাদী নেতা। বীজাপুর এলাকায় হিড়মা রয়েছে বলেই খবর পেয়েছিল নিরাপত্তা বাহিনী। সেই জন্যই অপারেশন লঞ্চ করা হয়েছিল। কিন্তু হিড়মাকে খতম করতে গিয়ে পাহাড়ি এলাকায় আটকে পড়ে বাহিনী।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর