• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • AMIT SHAH KOLKATA VISIT POSTPONED DUE TO MINOR BLAST NEAR ISRAEL EMBASSY AKD

দিল্লি বিস্ফোরণের জের, কলকাতায় আসছেন না অমিত শাহ, আসতে পারেন নাড্ডা

বাতিল অমিত শাহের কলকাতা সফর।

দিল্লির নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ায় বাতিল হয়ে গেল স্বরাষ্ট্রমন্ত্রীর সমস্ত কর্মসূচি।

  • Share this:

    #কলকাতা: আজই শহরে পা রাখার কথা ছিল তাঁর। ইজরায়েল দূতাবাসের সামনের অতর্কিত ছোট  বিস্ফোরণে দিল্লির নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ায় বাতিল হয়ে গেল স্বরাষ্ট্রমন্ত্রীর সমস্ত কর্মসূচি। আগামী কাল ঠাকুরনগরে সভা ছিল শাহের।  পরশু তাঁর উপস্থিতিতেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের যোগদান করা ছিল বিজেপিতে। কিন্তু জাতীয় নিরাপত্তা নিয়ে চিন্তা বাড়ায় এই অনুষ্ঠানে থাকছেন না অমিত শাহ। যদিও ডুমুরজোলা স্টেডিয়ামে যোগদান  মেলা হবে। সূত্রের খবর, রাজীব-বৈশালীদের গেরুয়া শিবিরে যোগদান করাতে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

    আজ রাতে ১১টা নাগাদ কলকাতায় ভারতীয় বায়ুসেনার বিমানে কলকাতায় আসার কথা ছিল অমিত শাহর। আগামী দুদিন ঠাসা কর্মসূচি ছছিল তাঁর। গোটা রাজ্য তাকিয়েছিল তাঁর ঠাকুরনগর ও হাওড়ার ডুমুরজোলার সমাবেশের দিকে। অনেকেই ভেবেছিলেন সিএএ-বার্তা দেবেন অমিত শাহ। পাশাপাশি রাজীব বন্দ্যোপাধ্যায়-বৈশালী ডালমিয়াদের হাতে পতাকা তুলে দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু বাধ সাধে দিল্লির নিরাপত্তাজনিত সমস্যা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, দিল্লির নিরাপত্তা পরিস্থিতির কারণেই সভা বাতিল হচ্ছে অমিত শাহর। তাঁর সভা কবে হবে, খুব শিগগিরি জানানো হবে।

    ২৬/১১-এর মুম্বই হামলার স্মৃতি এখনও তাজা। তাছাড়া বিদেশী দূতাবাসের সামনে বিস্ফোরণের মতো ঘটনার ক্ষেত্রে সুরক্ষার দায় বর্তায় স্বরাষ্ট্রমন্ত্রকের ওপর। তাই কোনও ঝুঁকি নিতে চান না শাহ। ইতিমধ্যেই তিনি যোগাযোগ রাখছেন দিল্লির পুলিশ কমিশনার ও নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে।

    অমিত শাহের এবারের সভায় সিআরপিএফ এবং বিএসএফ বৈঠকের পাশাপাশি ছিল ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ভিটাদর্শন। ইস্কনের মন্দিরেও যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু এসবই বিশ বাও জলে দিল্লির নিরাপত্তাজনিত কারণে। উল্লেখ্য, ডুমুরজোলার শাহী সভা বাতিল হলেও যোগদান মেলাটি হবে। রাজীব বন্দ্যোপাধ্যায়, রথীন চক্রবর্তী, বৈশাখী বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষালরা সেখান নতুন যাত্রা শুরু করতে পারেন জেপি নাড্ডার হাত ধরে। তবে অমিত শাহ না আসতে পারায় আগামী কালের ঠাকুরনগরের সভাটির কোনও প্রাসঙ্গিকতা থাকছে না।

    Published by:Arka Deb
    First published: