Home /News /national /
Amit Shah Exclusive| Kashmir Elections|| ৬-৮ মাসের মধ্যে কাশ্মীরে ভোট, একান্ত সাক্ষাৎকারে অকপট অমিত শাহ

Amit Shah Exclusive| Kashmir Elections|| ৬-৮ মাসের মধ্যে কাশ্মীরে ভোট, একান্ত সাক্ষাৎকারে অকপট অমিত শাহ

Elections in Kashmir will be held within six to eight months: আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে কাশ্মীরে নির্বাচন হবে, Network 18 গোষ্ঠীর এডিটর-ইন চিফ রাহুল যোশীকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

  • Share this:

    #নয়াদিল্লি: আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে কাশ্মীরে নির্বাচন হবে, Network 18 গোষ্ঠীর এডিটর-ইন চিফ রাহুল যোশীকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, "কেন্দ্রশাসিত অঞ্চলে সীমানা পুনর্নির্ধারণের কাজ শেষ হলে ৬-৮ মাসের মধ্যে কাশ্মীরে নির্বাচন অনুষ্ঠিত হবে।" 

    পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি বলেন, নয়া দিল্লি এবং ইসলামাবাদের উচিৎ যত দ্রুত সম্ভব কাশ্মীর সমস্যার সমাধান করা। এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। এটা নিয়ে আলোচনার কোনও জায়গা নেই। এটা ভারতের অংশ।" ৩ ফেব্রুয়ারি সংসদে রাহুল গান্ধি কাশ্মীর ইস্যুতে চিন এবং পাকিস্থান কাছাকাছি আসা নিয়ে যে মন্তব্য করেছেন, তার বিরোধীতা করেন। তিনি বলেন, "রাহুল গান্ধি ইতিহাস জানেন না। ১৯৬২ সালে কার জন্য কী ঘটেছিল, তা তাঁর জানা নেই।" তাঁর দাবি, একমাত্র নরেন্দ্র মোদি সরকার প্রতিটি ইস্যুতে কড়া জবাব দিয়েছে চিনকে।

    আরও পড়ুন: রাহুল গান্ধি দেশের ইতিহাস জানেন না, চিনা প্রতিনিধিদলের সঙ্গে দেখা করে ভুল করেছেন, তীব্র আক্রমণ অমিত শাহের

    সাক্ষাৎকারে অমিত শাহ বলেন, "মোদি সরকার দেশের প্রতিটি সীমানা সুরক্ষিত রেখেছে এবং সার্বভৌমত্ব বজায় রেখেছে, যা দৃষ্টান্ত তৈরি করেছে। যেখানে তিনি সংসদে দেশবাসীর সামনে এমন মন্তব্য করেছেন, বলা বাহুল্য সেই তিনিই সমস্ত প্রটোকল ভেঙে চিনের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাহলে তাঁদের সঙ্গে কী আলোচনায় আসা সম্ভব? এটা থেকে প্রমাণিত সুচিন্তিত রাজনীতিবিদদের আকাল পড়েছে।" অমিত শাহ বলেন, "ফেব্রুয়ারির প্রথম দিকে জম্মু কাশ্মীরের বিধানসভা কেন্দ্রগুলিকে নতুন করে  সাজাতে হবে। তাতে ২ মাস মতো অতিরিক্ত সময় লাগতে পারে। সেক্ষেত্রে যে কমিশন রয়েছে, তার মেয়াদ শেষ হতে পারে মার্চের শেষে।"

    কাশ্মীরের জন্য যে প্যানেল তৈরি করা হয়েছিল, তাতে রয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি প্রকাশ দেশাই, চিফ ইলেকশন কমিশনার সুশীল চন্দ্র, জম্মু ও কাশ্মীরের স্টেট ইলেকশন কমিশনার-সহ  আরো বেশ কয়েকজন পদস্থ আধিকারিক।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Amit Shah

    পরবর্তী খবর