Home /News /national /
জামিয়াত উলেমা এ হিন্দের বাড়িগুলি কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করার প্রস্তাব সংগঠনের

জামিয়াত উলেমা এ হিন্দের বাড়িগুলি কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করার প্রস্তাব সংগঠনের

সংগঠনের সদস্য প্রায় ১ কোটি ২০ লক্ষ মানুষ।

  • Share this:

    #‌নয়া দিল্লি:‌ সারা দেশে ছড়িয়ে থাকা জামিয়া‌ত উলেমা ই হিন্দের সাংগঠনিক ভবনগুলিকে কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহারের প্রস্তাব দিল সংগঠন। সারা দেশে করোনা ভাইরাস আক্রান্তদের যাতে কোনওরকম অসুবিধা না হয়, তাই ব্যবস্থা করার প্রস্তাব দিয়েছেন তাঁরা।

    সংগঠনের সম্পাদক মৌলানা মাহমুদ মাদানি জানিয়েছেন, এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখেছেন তাঁরা। সেখানে বলা হয়েছে, সারা দেশে ছড়িয়ে থাকা ভবনগুলিকে সরকার দরকার মতো ব্যবহার করতে পারে। এর ফলে প্রায় ১০ হাজার মানুষের জাগয়া গতে পারে বলেও তাঁরা জানিয়েছেন।

    তাঁরা অনুরোধ করেছেন, প্রধানমন্ত্রী যেন সংশ্লিষ্ট দপ্তরে প্রয়োজনীয় নির্দেশ পাঠিয়ে দেন।

    চিঠিতে লেখা হয়েছে, ‘‌জামিয়াত উলেমা এ হিন্দের সারা দেশে, জেলা স্তরে সংগঠন আছে। সংগঠনের সদস্য প্রায় ১ কোটি ২০ লক্ষ মানুষ। তাঁদের পক্ষ থেকে করোনা রুখতে আপনার (‌প্রধানমন্ত্রীর)‌ উল্লেখযোগ্য ভূমিকাকে আমরা সাধুবাদ জানাই। আমরা ইতিমধ্যে জেলাস্তরে আমাদের সংগঠনের সকলকে বলেছি, ত্রাণ পরিষেবার কাজে হাত লাগাতে। তাঁরা নির্দিষ্ট স্থানে খাবার পৌঁছে দিচ্ছেন ও নিত্যপ্রয়োজনীয় জিনিস পৌঁছে দিচ্ছেন। আমারা বুঝতে পরেছি, উদ্ভুত পরিস্থিতে দেশের স্বার্থেই বেশ কিছু কোয়ারেন্টাইন সেন্টারের প্রয়োজন হয়ে পড়তে পারে। শহর থেকে একটা বড় অংশের মানুষ গ্রামে গিয়েছে, সেখানে সব ব্যবস্থা নেই। তাই আমরা বলছি, আমাদের পরিচালনাধীন ভবনগুলি আমরা সরকারকে এই ক’‌দিনের জন্য দিতে চাই। সেখানে তাঁরা কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করতে পারেন।’‌ সংগঠনের সম্পাদক দেশজুড়ে চলা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইকেও সমর্থন করেছেন।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Coronavirus, Jamiat, Locdown

    পরবর্তী খবর