'তোমার সুন্দর মুখে অ্যাসিড ছুড়ব', লোকসভার ভিতরেই মহিলা সাংসদকে হুমকির অভিযোগ

'তোমার সুন্দর মুখে অ্যাসিড ছুড়ব', লোকসভার ভিতরেই মহিলা সাংসদকে হুমকির অভিযোগ

লোকসভার ভিতরেই মহিলা সাংসদকে হুমকির অভিযোগ

নবনীতের অভিযোগ, মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে লড়াই করার জন্য শিবসেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্ত তাঁকে হুমকি দিয়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: লোকসভার ভিতরেই বড়সড় হুমকির মুখে পড়লেন অমরাবতীর নির্দল সাংসদ নবনীত কৌর রাণা (Navneet Kaur Rana)। লোকসভার স্পিকারের কাছে নবনীত কৌর অভিযোগ জানান যে তাঁকে লোকসভার ভিতরেই হুমকি দেওয়া হয়েছে। নবনীতের অভিযোগ, মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে লড়াই করার জন্য শিবসেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্ত তাঁকে হুমকি দিয়েছেন। অরবিন্দ সাওয়ান্ত (Arvind Sawant) লোকসভার ভিতরেই বলেছেন, মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে লড়াই করলে তাঁর জেল হতে পারে। এমনই দাবি নির্দল মহিলা সাংসদের।

    এছাড়াও নবনীত লোকসভা স্পিকার ওম বিড়লার কাছে অভিযোগ জানিয়েছেন যে, শিবসেনার পক্ষ থেকে তাঁকে ফোন করে হুমকি দেওয়া হচ্ছে। চিঠি পাঠিয়ে অ্যাসিড হামলা করারও হুমকি দেওয়া হয়েছে তাঁকে। কিন্তু শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। পাল্টা বলেছেন, কেউ হুমকি দিলে তিনি ওই মহিলা সাংসদের পাশেই দাঁড়াবেন।

    ২২ মার্চ স্পিকারকে চিঠি পাঠিয়ে নবনীত কৌর রাণা বলেন, "আজ যে ভাবে শিবসেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্ত আমায় হুমকি দিয়েছেন, তা শুধু আমার জন্য নয়, সারা দেশের মহিলাদের জন্য অপমান। তাই অরবিন্দ সাওয়ান্তের বিরুদ্ধে আমি কড়া পুলিশি পদক্ষেপ দাবি করছি।"

    মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন তোলায় শিবসেনা সাংসদ রেগে গিয়েছিলেন বলে দাবি করেছেন নবনীত। অরবিন্দ নাকি তাঁকে বলেছেন, "আমি দেখে নেব কী ভাবে তুমি মহারাষ্ট্রের রাস্তায় ঘুরে বেড়াও। তোমাকেও আমরা জেলে ঢোকাব।"

    অমরাবতীর নির্দল সাংসদ বলেছেন, এই হুমরি পাওয়ার পরে তিনি বুঝতে পারছিলেন না কী করবেন। তাঁর আর এক সাংসদও এই হুমকি শুনতে পেয়েছেন বলে দাবি তাঁর। নবনীত বলেছেন, "আমি আগেও অভিযোগ জানিয়েছিলাম পুলিশ ও ওম বিড়লাজির কাছে যে শিবসেনার থেরে আমি কিছু অবাঞ্ছিত চিঠি পেয়েছি। আমায় এমনও লেখা হয়েছে, 'যদি উদ্ধভ ঠাকরেজির সম্পর্কে আজ কথা বলো, তুমি যে সুন্দর মুখের জন্য গর্ব করো, তাতে আমরা অ্যাসিড ছুড়ব। তখন আর কোথাও যেতে পারবে না'।"

    তবে এই অভিযোগ অস্বীকার করেছেন শিবসেনা সাংসদ। সম্পূর্ণ মিথ্যে অভিযোগ বলে দাবি তাঁর। তাঁর কথায়, "আমি জীবনে কাউকে হুমকি দিইনি। একজন মহিলাকে তো হুমকি দেওয়ার প্রশ্নই আসে না।"

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর