আবার লকডাউন? বেহিসেবি দীপাবলির মাশুল, করোনা সুনামির আশঙ্কা মহারাষ্ট্রে

আবার লকডাউন? বেহিসেবি দীপাবলির মাশুল, করোনা সুনামির আশঙ্কা মহারাষ্ট্রে
ফের লকডাউনের পথে মহারাষ্ট্র?

যে ভাবে আবার হুহু করে করোনা সংক্রমণ ছড়াচ্ছে মহারাষ্ট্রে, তাতে শীঘ্রই ফের লকডাউনের পথে যেতে পারে এই রাজ্য।

  • Share this:

    #মুম্বই: সমস্ত বিধিনিষেধ লঙ্ঘন করে দীপাবলির মাত্রাছাড়া আনন্দ, তারই মাশুল গুণতে চলেছে মহারাষ্ট্র। যে ভাবে আবার হুহু করে করোনা সংক্রমণ ছড়াচ্ছে মহারাষ্ট্রে, তাতে শীঘ্রই ফের লকডাউনের পথে যেতে পারে এই রাজ্য। আজ এমনটাই ইঙ্গিত দিয়ে রাখলেন ওই রাজ্যের ডেপুটি মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।

    তিনি এদিন বলেন, আগামী আট- দশ দিনে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও। তাঁর কথায়, পরিস্থিতি সুনামির মতো। এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে শুধু মহারাষ্ট্রেরই ২৫ কোটি ডোজ ভ্যাকসিন দরকার। যতদিন ভ্যাকসিন পাওয়া না যাচ্ছে ততদিন একমাত্র ভরসা মাস্ক, সামাজিক বিধি পালন ও হাত ধোয়া।

    অজিত পাওয়ার এদিন সংবাদসংস্থা ANI-এ এই পরিস্থিতির জন্য দীপাবলির সময়ে মানুষের কাণ্ডজ্ঞানহীনতাকেই দায়ী করেন। তাঁর কথায়, "দীপাবলির সময় রাস্তায় নেমে পড়েছিলেন বহু মানুষ। মনে হচ্ছিল তারাই যেন করোনা হত্যা করবেন। গণেশ চতুর্থীতকেও একই ঘটনা ঘটে। এখন আমরা দ্বিতীয় করোনা ঢেউয়ের প্রমাদ গুণছি। আমরা সমস্ত দফতরের সঙ্গে কথা বলেছি। আগামী ৮-১০ দিনে সিদ্ধান্ত নেওয়া হবে লকডাউন হবে কিনা।"


    উদ্ধব ঠাকরে চাইছেন আপাতত ধর্মীয় স্থানে মানুষ না যাক। অন্যান্য বিষয়গুলিতেও আইনি পথে নয়, মানুষের সংবেদনশীলতা, দায়িত্বজ্ঞানের উপরেই ভরসা রাখতে চাইছে মহারাষ্ট্র সরকার। পাশাপাশি শোনা যাচ্ছে, দিল্লির সঙ্গে ট্রেন ও বিমান যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে অবিলম্বে। এদিকে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাসও শুরু হচ্ছে সোমবার থেকে। যাতে সমস্ত বিধিনিষেধ মেনে স্কুল খোলে, তা নিশ্চিত করতে কড়া নজরদারি চালাচ্ছে মহারাষ্ট্র প্রশাসন।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর