Home /News /national /

Uttar Pradesh Election: সব দলই উত্তরপ্রদেশে নির্বাচন চায়, ভোট হবে কোভিডবিধি মেনেই

Uttar Pradesh Election: সব দলই উত্তরপ্রদেশে নির্বাচন চায়, ভোট হবে কোভিডবিধি মেনেই

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

UP Election: নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে যাতে শারীরিক দূরত্ব বজায় রেখে নির্বাচন প্রক্রিয়া চালানো যায়, সেই জন্য নির্বাচনে ভোট দানের সময় একঘণ্টা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন কমিশন।

  • Share this:

    #নয়াদিল্লি: সঠিক সময়ে উত্তরপ্রদেশ (Uttar Pradesh) নির্বাচন হোক। কোভিড বেধে মেনেই হবে নির্বাচন (Election In Uttarpradesh)। বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠক করে এ কথা জানাল নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র একটি সাংবাদিক বৈঠক করে জানালেন, উত্তরপ্রদেশের শাসক দল বিজেপি, প্রধান বিরোধী সমাজবাদী পার্টি, কংগ্রেস, বহুজন সমাজ পার্টি, সকলেই জানিয়েছে উত্তরপ্রদেশে নির্বাচন সঠিক সময়েই হওয়া উচিত। তবে তাঁরা এটাও জানিয়েছেন, নির্বাচনের প্রক্রিয়া চলার সময় যে সমস্ত মানুষেরা করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি, মূলত কো-মির্বিডিটি রয়েছে যাঁদের, তাঁদের সুরক্ষা দেওয়ার বিষয়টি যেন আলাদা করে ভাবা হয়। পাশাপাশি বলা হয়েছে, বিভিন্ন দলের সভা, সমিতি, মিছিলেও যাতে কড়া ভাবে কোভিড বিধি মানা হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

    আরও পড়ুন: সুনামির মতো স্বাস্থ্য ব্যবস্থাকে আঘাত করবে ওমিক্রন, চরম সতর্কবার্তা হু-এর 

    নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে যাতে শারীরিক দূরত্ব বজায় রেখে নির্বাচন প্রক্রিয়া চালানো যায়, সেই জন্য নির্বাচনে ভোট দানের সময় একঘণ্টা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন কমিশন। পাশাপাশি, যাঁরা প্রথম সারিতে থেকে নির্বাচনের প্রক্রিয়া চালাবেন, তাঁদের দুটি টিকা নেওয়া থাকতে হবে, আর যদি না নেওয়া থাকে, তাহলে দিয়ে নেওয়া হবে। পাশাপাশি গোটা রাজ্যে যাতে নির্বাচনের আগে প্রত্যেকে অন্তত একটি করে টিকা পান।

    আরও পড়ুন: করোনার সংক্রমণ বৃদ্ধি নিয়ে উদ্বেগ, মুম্বইয়ে বৃহস্পতিবার থেকে জারি ১৪৪ ধারা

    এর আগে উত্তরপ্রদেশের নির্বাচনে ভোটাদানের হাত কম থাকা নিয়েও বিশেষ উদ্যোগ নিচ্ছে কমিশন। কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, সাধারণ মানুষের মধ্যে ভোটদানের বিষয়টি নিয়ে আরও সচেতনতা তৈরির চেষ্টা করছে কমিশন। মহিলাদের আরও বেশি করে বুথমুখী করতে আলাদা করে ৮০০ মহিলা বুথ করার পরিকল্পনাও করেছে কমিশন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uttar Pradesh

    পরবর্তী খবর