Home /News /national /
Abhishek Banerjee in Parliament: অস্মিতা জেগে উঠছে সাজ-পোশাকেও, সংসদে বাঙালিয়ানার আমদানি অভিষেকের

Abhishek Banerjee in Parliament: অস্মিতা জেগে উঠছে সাজ-পোশাকেও, সংসদে বাঙালিয়ানার আমদানি অভিষেকের

ঘর গোছাচ্ছেন অভিষেক

ঘর গোছাচ্ছেন অভিষেক

Abhishek Banerjee in Parliament: পেগসাস ইস্যুতে সংসদে লাগাতার প্রতিবাদ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#নয়াদিল্লি: রাজনৈতিক মিটিংয়ে তিনি পাঞ্জাবি পরেন। মিটিং , মিছিল জনসভায় পাঞ্জাবিতেই দেখা যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তবে আজ যখন তিনি পাঞ্জাবি পরে সংসদে ঢোকেন, তখন সংসদের অন্দরমহলে হাজির সাংসদরা বলে ফেলেন 'সংসদে বাঙালিয়ানা'মনে হচ্ছে একেবারে।

বাঙালি পাঞ্জাবি কি অন্যরকম হয় এমন আলোচনাও হয় সংসদে। বাঙালি রুচি সংস্কৃতি বাঙালিয়ানা বাংলা ধরে রাখার লড়াই ছিল এবারের বিধানসভা ভোটে। সেই জায়গায় কোথায় যেন এই সুতির পাঞ্জাবি আজ প্রতীকী ছিল সংসদে। রাজনৈতিক মহলের একাংশের মতে, এবারে ভোটের লড়াই বাঙালি অস্মিতার লড়াই ছিল। বাঙালি vs বহিরাগত লড়াই ছিল ২০২১ নির্বাচন।

বাংলা যেভাবে বিজেপির অশ্বমেধ ঘোড়া আটকে দিয়েছে, তা দেখে বাংলার সাংসদদের কাছে এই জয় কী ভাবে সম্ভব হল, তা অনেকেই জিজ্ঞেস করেছেন। এর উত্তর একটাই-- বাঙালিয়ানা। সেই বাঙালিয়ানাকে হাতিয়ার করেই বৃহত্তর লক্ষ্যে ছুটছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে, পেগসাস ইস্যুতে সংসদে লাগাতার প্রতিবাদ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়ের বাড়িতেসমস্ত সাংসদদের সঙ্গে বৈঠক করেন অভিষেক। ফুল দিয়ে সাংসদরা অভিনন্দন জানান তাঁকে। বৈঠকে প্রশান্ত কিশোরও ঊপস্থিত ছিলেন। পেগসাস ইস্যুতে ৯ প্রশ্ন রয়েছে তৃণমূলের আর প্রতিদিন সেই প্রশ্ন সামনে রেখে জবাব চাইতে হবে বলে সাংসদদের নির্দেশ দিয়েছেন অভিষেক। সংসদের দুই কক্ষে এই প্রতিবাদ অন্য রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে করার নির্দেশও দেওয়া হয়েছে ।

Published by:Suman Biswas
First published:

পরবর্তী খবর