Home /News /national /
মিশন পানি, জল বাঁচানোর প্রতিজ্ঞা, কুড়ি কিলোমিটার পথ অতিক্রম করার প্রতিশ্রুতি অক্ষয় কুমারের

মিশন পানি, জল বাঁচানোর প্রতিজ্ঞা, কুড়ি কিলোমিটার পথ অতিক্রম করার প্রতিশ্রুতি অক্ষয় কুমারের

photo/news 18

photo/news 18

তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে ভারতবর্ষের অসংখ্য মহিলা যারা দিনে দীর্ঘ কুড়ি কিলোমিটার পর্যন্ত পথ অতিক্রম করতে পারেন শুধুমাত্র এক কলসি জলের জন্য, তাহলে একদিনের জন্য তিনি নিজেও এই কঠিন কাজের অংশ হবেন। এটা করার কারণ নিজে কষ্ট অনুভব করতে চান তিনি।

আরও পড়ুন...
  • Share this:

    #মুম্বই: বিশ্বে করোনা মহামারির কারণে বহু মানুষ প্রাণ হারিয়েছেন। ভ্যাকসিন বেরিয়েছে। কিন্তু এখনও এই লড়াই থেকে মুক্তি পেতে কত সময় লাগবে কেউ জানে না। এই কঠিন সময়ে ডাক্তারদের নির্দেশ ছিল বারবার হাত ধোয়ার। পরিষ্কার থাকার। কিন্তু সেটা করার জন্য জলের প্রয়োজন। জল মানে জীবন। কিন্তু এই মুহূর্তে ভারতের অন্তত কুড়িটি শহরে জলের স্তর অনেকটাই নেমে গিয়েছে। পরিস্থিতি আগামী দিনে আরও ভয়াবহ হতে পারে। দক্ষিণ ভারতের চেন্নাইয়ে জলের অভাবে কী ঘটনা ঘটেছিল এখনও স্মৃতিতে টাটকা। বলিউড সুপারস্টার অক্ষয় কুমার মিশন পানিতে ভারতের প্রথম ওয়াটার থনে মহান উদ্যোগে সামিল হয়েছেন। এই নতুন উদ্ভাবনী এবং উদ্দীপনামূলক কিছু করার পরিকল্পনা করেছেন।

    তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে ভারতবর্ষের অসংখ্য মহিলা যারা দিনে দীর্ঘ কুড়ি কিলোমিটার পর্যন্ত পথ অতিক্রম করতে পারেন শুধুমাত্র এক কলসি জলের জন্য, তাহলে একদিনের জন্য তিনি নিজেও এই কঠিন কাজের অংশ হবেন। এটা করার কারণ নিজে কষ্ট অনুভব করতে চান তিনি। যে কারণে তিনি স্টুডিওতে একটি ট্রেডমিল ইন্সটল করেছেন এবং জানিয়েছেন দিনে কুড়ি কিলোমিটার অতিক্রম করবেন তিনি। অক্ষয় নিজের জীবনের অভিজ্ঞতা দিয়ে জানিয়েছেন অতীতে কেপটাউনে গিয়ে এক বন্ধুর বাড়িতে থাকার সময়ে জলের কষ্ট অনুভব করেছিলেন তিনি।

    বলিউড সুপারস্টার জানিয়েছেন আগামী দশ বছরে জলের আকাল চল্লিশ শতাংশ বেড়ে যেতে পারে। সেক্ষেত্রে এমন দিন আসতে পারে যখন জ্বরের জন্য মারামারি এমনকি যুদ্ধ হতে পারে। হয়তো সোনার থেকে জলের দাম বেশি হয়ে যেতে পারে। তাই এখনও দেরি হয়নি। মানুষ যদি এখন থেকে সতর্ক হয় তাহলে হয়ত ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমরা সুরক্ষিত জল রেখে যেতে পারব। তিনি আশাবাদী নিজেদের ভুল বুঝতে পেরে নিজেদের ভবিষ্যতের কথা ভেবে মানুষ জল অপচয় বন্ধ করবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Akshay Kumar

    পরবর্তী খবর