• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Akhilesh Yadav on Uttar Pradesh Assembly Election 2022: ভোটের আর কয়েক মাস, হঠাৎ বড় ঘোষণায় শোরগোল ফেললেন অখিলেশ যাদব!

Akhilesh Yadav on Uttar Pradesh Assembly Election 2022: ভোটের আর কয়েক মাস, হঠাৎ বড় ঘোষণায় শোরগোল ফেললেন অখিলেশ যাদব!

অখিলেশের ঘোষণায় তোলপাড়

অখিলেশের ঘোষণায় তোলপাড়

Akhilesh Yadav on Uttar Pradesh Assembly Election 2022: নিজের ভোটে না দাঁড়ানোর জন্য কোনও কারণ ব্যখ্যা করেননি অখিলেশ যাদব।

  • Share this:

    #লখনউ: কথায় বলে, দিল্লির মসনদের রাস্তা যায় উত্তরপ্রদেশ হয়ে। আর সেই উত্তরপ্রদেশেই আগামী বছর বিধানসভা ভোট (Uttar Pradesh Assembly Election 2022)। সেই ভোটে বিরোধীদের লক্ষ্যই হল, বিজেপি-কে ক্ষমতা থেকে সরানো। কিন্তু আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাই করবেন না বলে জানিয়ে দিলেন সমাজবাদী পার্টি সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব (Akhilesh Yadav)। সোমবার তিনি সাফ জানিয়ে দিয়েছেন, সামনের বছর ভোটে লড়বেন না তিনি। একইসঙ্গে জানিয়েছেন, রাষ্ট্রীয় লোক দলের (RLD) সঙ্গে জোট বাঁধতে চলেছে সপা। যদিও নিজের ভোটে না দাঁড়ানোর জন্য কোনও কারণ ব্যখ্যা করেননি অখিলেশ (Akhilesh Yadav on Uttar Pradesh Assembly Election 2022)।

    ২০২২ সালের শুরুতেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি, কংগ্রেস-সহ অন্য সব রাজনৈতিক দল। যদিও উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথকে সবচেয়ে বেশি চ্যালেঞ্জের মুখে যদি কেউ ফেলতে পারেন, তাহলে তা অখিলেশের সমাজবাদী পার্টিই। তবে, অখিলেশের দাবি, তিনি ভোটে না লড়লেও বিজেপি-কে পর্যুদস্ত করতে কোনও অসুবিধা হবে না বলেই দাবি করেছেন সমাজবাদী পার্টির মুখ।

    আরও পড়ুন: BJP-তে 'ফর্মে' ফিরছেন তথাগত রায়? রাজীবের দলবদলেও বিস্ফোরক ট্যুইট! নিশানায় কে?

    কংগ্রেসের সঙ্গে সপা-র জোট হবে না বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। তাই আপাতত আঞ্চলিক দলগুলির সঙ্গে জোটের পথে হাঁটছেন অখিলেশ যাদব। জানা গিয়েছে, প্রকাশ রাজভরের সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির সঙ্গেও জোটের বিষয়ে পাকা কথা হয়ে গিয়েছে সপা-র। অখিলেশ এদিনই বলেছেন, ''আরএলডি-র সঙ্গে আমাদের চুক্তি হয়ে গিয়েছে। আসন নিয়েও চূড়ান্ত কথাবার্তা হয়ে গিয়েছে।''

    আরও পড়ুন: রাজীব যেতেই বিস্ফোরক ট্যুইট দিলীপ ঘোষের, 'দালাল' কে? কুণালের মুখে শুভেন্দুর নাম!

    বর্তমানে অখিলেশ যাদব আজমগড়ের সাংসদ। তবে, বিজেপি-কে হারিয়ে সপা ও তাঁদের সহযোগী দলগুলি সরকার গঠন করলে অখিলেশ যাদবই মুখ্যমন্ত্রীর চেয়ারে বসবেন বলেই ধারণা অনেকের। তবে, ভোটের আগেই যেভাবে লড়াই থেকে নিজের নাম তুলে নিলেন অখিলেশ, তাতে শোরগোল পড়ে গিয়েছে উত্তরপ্রদেশে।

    আরও পড়ুন: 'ঘরে' ফিরতে কলকাতার বদলে আগরতলা কেন? 'রহস্য' ভাঙলেন রাজীব বন্দ্যোপাধ্যায়!

    প্রসঙ্গত, ছট পুজোর পরই বারাণসী যাওয়ার কথা ঘোষণা করেছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে উত্তরপ্রদেশ কংগ্রেসেও ভাঙন ধরিয়েছে তৃণমূল। সেই প্রেক্ষিতে অনেকেরই ধারণা, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই জোটের কথাবার্তা এগিয়ে যেতে পারেন অখিলেশ যাদবরা। সেক্ষেত্রে ভোটের আগে উত্তরপ্রদেশের ভোট-চিত্র আরও আকর্ষক হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

    Published by:Suman Biswas
    First published: