৭০ শতাংশ কম বেতনে কাজ || এবার কেন্দ্রীয় মন্ত্রীর হস্তক্ষেপের আর্জি এয়ার ইন্ডিয়ার পাইলটদের

৭০ শতাংশ কম বেতনে কাজ || এবার কেন্দ্রীয় মন্ত্রীর হস্তক্ষেপের আর্জি এয়ার ইন্ডিয়ার পাইলটদের

দেওয়ালে পিঠ ঠেকছে, রাগছেন এয়ার ইন্ডিয়ার পাইলটরা।

এই অবস্থায় পরিস্থিতি সামাল দিতে অবিলম্বে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরীকে হস্তক্ষেপ করার আবেদন করেছে ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশন (আইসিপিএ)।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার হামলা শুরু হওয়ার পর থেকেই এয়ার ইন্ডিয়ার পাইলটদের  ৭০ শতাংশ বেতন কমানো হয়েছে। তা সত্ত্বেও এয়ার ইন্ডিয়ার পাইলটেরা দিনের পর দিন 'বন্দে ভারত' মিশনে অংশগ্রহণ করে গিয়েছেন। এই অবস্থায় পরিস্থিতি সামাল দিতে অবিলম্বে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরীকে হস্তক্ষেপ করার আবেদন করেছে ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশন (আইসিপিএ)। একই সঙ্গে মন্ত্রীর সঙ্গে বৈঠকেরও আর্জি জানিয়েছে ওই সংগঠন।

সংগঠনের তরফে মন্ত্রীকে চিঠি লিখে জানানো হয়েছে যে,  এয়ার ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এবং অ্যালায়েন্স এয়ারের পাইলটদের ৭০% বেতন কমিয়ে দেওয়া হয়েছে। অথচ, সংস্থার শীর্ষে থাকা কর্তাদের বেতন মাত্র  ১০ শতাংশ কমানো হয়েছে। সংগঠনের এক প্রবীণ নেতার বক্তব্য, "বেতন হ্রাসের ধাক্কা কাঁধে নিয়েই এই পাইলটেরা দিনের পর দিন কাজ করে গিয়েছেন এবং অনেকে কোভিডে আক্রান্তও হয়েছেন। তার পরেও এ ধরনের আচরণের কোনও ব্যাখ্যা নেই। সে জন্যই আমরা প্রতিবাদ করছি।"

সংগঠনের পক্ষ থেকে মন্ত্রীকে চিঠি দিয়ে জানানো হয়েছে যে, সংসদের সদস্যদেরও বেতন হ্রাস করা হয়েছে। কিন্তু সে ক্ষেত্রে বলে দেওয়া হয়েছে, তা করা হয়েছে এক বছরের জন্য। আবার অন্যান্য এয়ারলাইন্সগুলিতে যে বেতন হ্রাস করা হয়েছে, তা ইতিমধ্যেই ফের বাড়িয়েও দেওয়া হয়েছে। তা হলে এয়ার ইন্ডিয়ার পাইলটদের ক্ষেত্রে তা করা হবে না কেন!

সংগঠনের বক্তব্য, মন্ত্রী নিজেই কথা দিয়েছিলেন, চলতি বছরের শেষে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। তা আদৌ হবে কি না, তা নিয়েও এখন মন্ত্রীর সঙ্গে কথা বলতে চান শংগঠনের নেতারা।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর