corona virus btn
corona virus btn
Loading

‘‌করোনা ভাইরাসের আতঙ্কে বৌ তিনবার করে বাড়ি ধুচ্ছে!’‌, বিরক্ত হয়ে হেল্পলাইনে ফোন করলেন স্বামী

‘‌করোনা ভাইরাসের আতঙ্কে বৌ তিনবার করে বাড়ি ধুচ্ছে!’‌, বিরক্ত হয়ে হেল্পলাইনে ফোন করলেন স্বামী
প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছে গুজরাতের আহমেদাবাদ শহরে।

  • Share this:

#‌আহমেদাবাদ:‌ করোনা ভাইরাস নিয়ে সকলের মধ্যেই নানারকম আতঙ্ক কাজ করছে। অনেকেই ভাইরাস যাতে না ছুঁতে পারে, তার জন্য ব্যবস্থা নিচ্ছেন। সম্প্রতি বলিউডের সুপার স্টার শাহরুখ খান প্লাস্টিক দিয়ে মুড়ে দিয়েছেন গোটা বাড়ি। কিন্তু আহমেদাবাদের বাসিন্দা এই দম্পতির সমস্যা অন্য। দু’‌জনের মধ্যে একজন সবসময় করোনা আতঙ্কে ভুগছেন, আর অন্যজন সেই আতঙ্কের চোটে চূড়ান্ত বিরক্ত হচ্ছেন। শেষ পর্যন্ত বাধ্য হয়ে স্ত্রীয়ের ‘‌অতি আতঙ্ক’‌ কাটাতে টেলি মেডিসিনের হেল্পলাইনে ফোন করে স্বামী বললেন, ‘‌করোনা ভাইরাসের আতঙ্কে বৌ তিনবার করে বাড়ি ধুচ্ছে! দিনে দু’‌বার করে বাড়ির ৫০০ লিটারের ট্যাঙ্কের জল ফুরিয়ে যাচ্ছে। আপনারা কিছু একটা ব্যবস্থা করুন।’

ঘটনাটি ঘটেছে গুজরাতের আহমেদাবাদ শহরে। ওই ব্যক্তি আরও অভিযোগ করেছেন যে তাঁর স্ত্রী কিছু থেকে কিছু হলেই বাড়ি মুছে পরিষ্কার করতে থাকেন। সারাদিনে তিনবার তিনি বাড়ি ধোয়াচ্ছেন। টেবিল, জুতোর রেক, চেয়ার, কিছুই ছাড় পাচ্ছে না। প্রতিবেশীরা এলে তাঁকে আগে স্নান করাচ্ছেন। সামান্য পাশের দোকান থেকে কিছু কিনে বাড়ি ফিরলেও স্নান করে বাড়িতে ঢুকতে হচ্ছে ওই ব্যক্তিকে। সব মিলিয়ে তিনি প্রচণ্ড বিরক্ত। তাই টেলি মেডিসিনে ফোন করে তাঁর দাবি, তাঁর স্ত্রী কোনওরকম মানসিক সমস্যায় ভুগছেন। চিকিৎসা করা দরকার।

চিকিৎসকরা বলছেন, একে বলা হয় ‌ ‌Obsessive Compulsive Disorder (OCD)‌। আসলে ওই মহিলা সবসময় করোনা ভাইরাস তাঁকে আক্রমণ করতে পারে, এই আতঙ্কে ভুগছেন। আর সেই জন্যই এমন করছেন। এমনটা কম বেশি অনেকের মধ্যেই দেখা যায়। লকডাউনে বাড়িতে বন্দি থাকার কারণে এই মানসিক সমস্যা আরও বেশি করে তৈরি হচ্ছে।

Published by: Uddalak Bhattacharya
First published: July 20, 2020, 7:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर