Home /News /national /
UP Polls: ৬ মাসেই ভোট, শেষ প্রস্তুতি BJP-র! সোমবার থেকে যা হতে চলেছে যোগীরাজ্যে...

UP Polls: ৬ মাসেই ভোট, শেষ প্রস্তুতি BJP-র! সোমবার থেকে যা হতে চলেছে যোগীরাজ্যে...

নতুন কর্মসূচিতে বিজেপি

নতুন কর্মসূচিতে বিজেপি

UP Polls: কেন্দ্রের মোদি সরকার ও রাজ্যের যোগী সরকারের সমস্ত প্রকল্পের সুযোগসুবিধার আওতায় সাধারণ মানুষকে নিয়ে আসতে হবে। সেই সূত্রেই উত্তরপ্রদেশ নির্বাচনকে ঘিরে সোমবার নয়ডা থেকে 'বুথ বিজয় অভিযান'-এর সূচনা করতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

আরও পড়ুন...
  • Share this:

    #লখনউ: উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। রাজ্যের যে সব মন্ত্রী ও বিধায়ক দলের আশানুরূপ কাজ করতে পারেননি, তাঁদের আগামী নির্বাচনে টিকিট দেওয়া হবে না বলে ইতিমধ্যেই বুঝিয়ে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। চলতি মাসেই উত্তরপ্রদেশ সফরে গিয়ে নাড্ডা দলের নেতাদের নির্দেশ দিয়েছেন, বুথ ধরে ভোটে জেতার রণকৌশল তৈরি করতে হবে। তার জন্য বুথ এলাকায় গিয়ে দলের নেতাদের রাত কাটাতে হবে। গ্রামের মানুষ, বিশেষ করে দলিতদের কাছে পৌঁছতে হবে। কেন্দ্রের মোদি সরকার ও রাজ্যের যোগী সরকারের সমস্ত প্রকল্পের সুযোগসুবিধার আওতায় সাধারণ মানুষকে নিয়ে আসতে হবে। সেই সূত্রেই উত্তরপ্রদেশ নির্বাচনকে ঘিরে সোমবার নয়ডা থেকে 'বুথ বিজয় অভিযান'-এর সূচনা করতে চলেছেন নাড্ডা।

    এই কর্মসূচিতে, নাড্ডা প্রায় ২৮ হাজার কর্মীদের উদ্দেশ্যে বার্তা দেবেন। একই কর্মসূচিকে ঘিরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ থাকবেন গোরক্ষপুরে, উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য প্রয়াগরাজে ও দীনেশ শর্মা থাকবেন লখনউতে। বিজেপির লক্ষ্য সেপ্টেম্বরের মধ্যে রাজ্যে বিজেপির আরও দু কোটি নতুন সদস্যের অন্তর্ভূক্ত করা।

    উত্তরপ্রদেশে নির্বাচনের আগে তাই ৬ মাস ব্যাপী ১০০-র বেশি কর্মসূচির উদ্যোগ নিয়েছে বিজেপি। উত্তরপ্রদেশের প্রত্যন্ত এলাকায় পৌঁছে, মানুষের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপন করতে বিজেপির নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৬ মাস ব্যাপী উত্তরপ্রদেশের যুব সম্প্রদায়, কৃষক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচি নেওয়া হয়েছে। পাশাপাশি বড় আকারে অনুষ্ঠান করার উদ্যোগও নিয়েছে বিজেপি। সেই সূত্রেই ২৩ অগস্ট থেকে শুরু হচ্ছে বুথ বিজয় অভিযান। ওই সময়ের মধ্যেই বুথ সমিতিগুলি খতিয়ে দেখবে রাজ্য নেতৃত্ব। এছাড়াও ২৫ সেপ্টেম্বর পালিত হবে বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা দীন দয়াল উপাধ্যায়ের জন্ম বার্ষিকী।

    ইতিমধ্যেই উত্তরপ্রদেশের সাত কেন্দ্রীয় মন্ত্রীকে নিয়ে এই রাজ্যে ‘জন আশীর্বাদ যাত্রা’ শুরু করার নির্দেশ আগেই থেকেই দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সাধারণ মানুষের সমর্থন এবং আশীর্বাদ পেতে এই কেন্দ্রীয় মন্ত্রীরা ৩০০-৪০০ কিলোমিটার পর্যন্ত যাত্রা করবেন। ৪ থেকে ৫ টি জেলা পেরিয়ে এই যাত্রা এগিয়ে যাবে। এই যাত্রার মাধ্যমে এক কোটি মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। উল্লেখ্য, সদ্য কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন অনুপ্রিয়া পটেল, কৌশল কিশোর, এসপি বাঘেল, পঙ্কজ চৌধুরী, বিএস ভার্মা, অজয় কুমার, ভানু প্রতাপ সিং ভার্মা। তাঁদের নিয়েই এই যাত্রার আয়োজন করা হবে।

    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর