ট্রেনে চেপে ‘রইস’ শাহরুখের প্রচার, এরপর একী সিদ্ধান্ত নিল রেল!– News18 Bengali

ট্রেনে চেপে ‘রইস’ শাহরুখের প্রচার, এরপর একী সিদ্ধান্ত নিল রেল!

Elina Datta | News18 Bangla
Updated:Jan 27, 2017 06:19 PM IST
ট্রেনে চেপে ‘রইস’ শাহরুখের প্রচার, এরপর একী সিদ্ধান্ত নিল রেল!
Elina Datta | News18 Bangla
Updated:Jan 27, 2017 06:19 PM IST

#নয়াদিল্লি: ট্রেনে চড়ে আর ছবির প্রচার নয়। রইস-বিতর্কের পর নয়া ফরমান রেলমন্ত্রকের। শুক্রবার সিপিআরওদের সঙ্গে বৈঠকে এই নির্দেশ দেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। দ্রুতই জারি করা হবে নতুন এই নির্দেশিকা। তবে ছবির শুটিংয়ের জন্য ট্রেন, স্টেশন বা অন্য কোনও রেলের সম্পত্তি আগের মতোই ভাড়া নেওয়া যাবে।

গত সোমবার ই-টিকিট কেটে মুম্বই থেকে অগাস্টক্রান্তি রাজধানীতে চেপেছিলেন শাহরুখ খান, সানি লিওনি এবং রইস ছবির পরিচালক রাহুল ঢোলাকিয়া। এই টিকিটে যে কেউ যাত্রী হিসেবে ট্রেনে যাতায়াত করতে পারেন। কিন্তু, সেই ট্রেন সফরকে কাজে লাগিয়েই রইস ছবির প্রচার করেন এসআরকে।

অভিযোগ, এর জন্য কোনও অনুমতিই ছিল না টিম-রইসের কাছে। গুজরাতের ভদোদরা স্টেশনে কিং খানের ভক্তদের হুড়োগুড়িতে পদপিষ্ট হয়ে ফরিদ খান শেরানি নামে এক ব্যক্তির মৃত্যু হয়। সেই থেকেই বিতর্কের শুরু। ঘটনায় শাহরুখের পাশাপাশি সমালোচনার মুখে পড়তে হয় রেলকেও। এরপরই সিপিআরও-দের সঙ্গে বৈঠকে নয়া ফরমান জারি করেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

নয়া নির্দেশিকা অনুযায়ী,

- ট্রেনে চড়ে কোনওভাবেই আর ছবির প্রচার করা যাবে না

- ছবির প্রচারে ব্যবহার করা যাবে না স্টেশন বা রেলের অন্য কোনও সম্পত্তি

Loading...

- তবে শুটিংয়ের জন্য আগের মতোই ট্রেন বা স্টেশন ভাড়া নেওয়া যাবে

- সেক্ষেত্রে নির্দিষ্ট নিয়ম মেনেই রেল কর্তৃপক্ষের থেকে অনুমতি নিতে হবে

রেলবোর্ডের কর্তাদের বক্তব্য, শাহরুখের রইস-প্রচারে রেলের কোনও আর্থিক লাভ হয়নি। উল্টে এক ব্যক্তির মৃত্যুতে সমালোচনার ভাগিদার হতে হয়েছে রেলকে। আগামী দিনে এধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতেই ট্রেনে প্রচারে নিষেধাজ্ঞা জারি করতে চলেছে রেলমন্ত্রক।

First published: 06:19:19 PM Jan 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर