• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Coal Scam in West Bengal: ঢুকেছিলেন সকালে-বেরিয়েছেন রাতে, দিল্লিতে মলয় ঘটককে জেরায় বাঙালি অফিসাররাও!

Coal Scam in West Bengal: ঢুকেছিলেন সকালে-বেরিয়েছেন রাতে, দিল্লিতে মলয় ঘটককে জেরায় বাঙালি অফিসাররাও!

মলয় ঘটককে জেরা ইডির

মলয় ঘটককে জেরা ইডির

Coal Scam in West Bengal: রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের সঙ্গে ইডি দপ্তরে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা। টানা ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর বাইরে এসে সংবাদমাধ্যমকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন আইনমন্ত্রী।

  • Share this:

#নয়াদিল্লি : তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মতোই দিল্লিতে ইডি দপ্তরে ডেকে পাঠিয়ে কয়লা কাণ্ডে টানা ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হল রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় দিল্লিতে ইন্ডিয়া গেট সংলগ্ন জামনগর হাউসে ইডি দপ্তরে ঢোকেন মলয় ঘটক (Moloy Ghatak)। জিজ্ঞাসাবাদ শেষে তিনি বের হন রাত সাড়ে সাতটার পরে। রাজ্যের আইন মন্ত্রীর সঙ্গে ইডি দপ্তরে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা। টানা ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর বাইরে এসে সংবাদমাধ্যমকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন আইনমন্ত্রী।

আরও পড়ুন: বড় খবর! স্কুল খুলছে ১৬ তারিখ, কিন্তু বদলে গেল ক্লাসের সময়সীমা! শিক্ষকরা যাবেন কবে থেকে?

যদিও শেষমেশ তা সম্ভব হয়নি। ক্যামেরায় ধরা দিতে হয়েছে তাঁকে। তবে, কয়লা কাণ্ড বা জিজ্ঞাসাবাদ নিয়ে কোন মন্তব্য করতে চাননি আইনমন্ত্রী।সংবাদমাধ্যমের একগুচ্ছ প্রশ্ন এড়িয়ে গাড়িতে ওঠার সময় তাঁর জবাব ছিল, "কী বলব?" টানা ৯ ঘন্টা ইডি আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখে পড়ে দৃশ্যত বিব্রত দেখাচ্ছিল মলয় ঘটককে। প্রসঙ্গত, কয়লা-কাণ্ডে মাসখানেক আগে ইডি-র এই দপ্তরেই একটানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

আরও পড়ুন: গোয়ায় বিরাট চমক তৃণমূলের, মমতার হাত ধরে তৃণমূলে লিয়েন্ডার পেজ!

ইডি সূত্রের খবর, বৃহস্পতিবার দিল্লির ইডি দপ্তরে তাঁকে ডেকে পাঠানো হয়। প্রায় ৯ ঘণ্টা ধরে চলেছে জিজ্ঞাসাবাদ।মন্ত্রীর বয়ান রেকর্ড করেছেন ইডি আধিকারিকরা। তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে, প্রয়োজনে ফের তাঁকে তলব করা হতে পারে। এর আগে দু’ বার মলয় ঘটককে সমন পাঠিয়ে তলব করেছিল। তবে, তৃতীয়বার সমন পেয়ে এদিন হাজিরা দিলেন। জিজ্ঞাসাবাদ চলাকালীন ইডি-র সদরদপ্তর খান মার্কেট থেকে দফায় দফায় ফাইল আসে জামনগর হাউস দপ্তরে। জিজ্ঞাসাবাদে কিছু সমস্যা হয় খান মার্কেটের সদর দপ্তর থেকে ডেকে পাঠানো হয় কয়েকজন বাঙালি আধিকারিককে। যে ৯ ঘণ্টা ধরে মলয় ঘটককে ইডি আধিকারিকরা জিজ্ঞাসাবাদ চালিয়েছেন সেই ঘরের বাইরে বসে থাকতে দেখা গিয়েছে তাঁর আইনজীবীদের।

আরও পড়ুন: হৃদয়ের শহরের জন্য মোদির কাছে আর্জি বাবুলের! TMC-র হয়েও একই গন্তব্য? জল্পনা...

ইডি সূত্রের খবর, এই মামলায় বেশ কয়েকজন অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের সময় তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের নাম উঠে এসেছে। আর্থিক লেনদেনের অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। এ বিষয়েও তাঁকে জিজ্ঞাসা করা হয়েছে। এলাকার বিধায়ক, রাজ্যের মন্ত্রী এবং একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে তিনি কয়লা পাচারের খবর জানতেন কিনা এবং পাচার বন্ধ করার জন্য কী পদক্ষেপ করেছেন, সে বিষয়ে বিস্তারিত ভাবে জানতে চাওয়া হয়েছে তাঁর কাছে।

Published by:Suman Biswas
First published: