দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

পরিস্থিতি ভয়ানক! ৭ লক্ষ মানুষ ‘‌আ‌মফান’‌–এর কোপে চরম ক্ষতির মুখে পড়তে পারেন

পরিস্থিতি ভয়ানক! ৭ লক্ষ মানুষ ‘‌আ‌মফান’‌–এর কোপে চরম ক্ষতির মুখে পড়তে পারেন
প্রতীকী ছবি। পিটিআই

ওড়িশার পাশাপাশি পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও এর সরাসরি প্রভাব পড়তে চলেছে

  • Share this:

#‌কটক:‌ কোন কোন জেলা, কোথায় কোথায় আমফানের প্রভাব সবচেয়ে বেশি পড়তে পারে, তাই নিয়ে এখন প্রশাসনিক হিসাব চলছে। সেই হিসাবেই যে সংখ্যা প্রকাশ্যে এসেছে, তা রীতিমতো ভয় পাইয়ে দিতে পারে। কারণ, বলা হচ্ছে আমফানের প্রভাবে ক্ষতি হতে পারে প্রায় ৭ লক্ষ মানুষের। ওড়িশা সরকারের হিসাব অনুসারে, ওড়িশা উপকূল বরাবর ৬৪৯টি গ্রামের ৭ লক্ষ বাসিন্দা এই ভয়ানক ঝড়ের কোপে পড়তে পারেন।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক জানিয়েছেন, ‘‌আবহওয়া অফিস জানিয়েছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া আমফান ১৮–২০ তারিখের মধ্যে ওড়িশা ও বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে ভয়ানক প্রভাব ফেলতে পারে। সেই কারণেই আমাদের প্রধান লক্ষ্য মানুষের জীবন বাঁচানো। আমরা মানুষের জীবন বাঁচাতে সবরকম চেষ্টা চালিয়ে যাবো।’‌ এই নিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী তাঁর ১২ উপকূলবর্তী জেলার জেলাশাসকদের সঙ্গে কথাও বলেছেন।

ওড়িশার পাশাপাশি পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও এর সরাসরি প্রভাব পড়তে চলেছে, কলকাতা-সহ সাতটি জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঝড়ের দাপটে লণ্ডভণ্ড হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি ও নদীয়া। সেই সঙ্গে ১৮০–১৯০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে, জানিয়েছেন আবহবিদরা। এর ফলে উপকূলবর্তী একাধিক জেলায় আশঙ্কায় রয়েছেন সাধারণ মানুষ। আশঙ্কায় রয়েছেন দিঘা, মন্দারমণি, কাঁথি, এদিকে সাগরদ্বীপ, সুন্দরবনের অসংখ্য মানুষ। তাঁদের মনে আছে ভয়ানক আয়লার কথা, যা একেবারে তছনছ করে দিয়েছিল রাজ্যের উপকূলবর্তী শহরগুলিকে।

Published by: Uddalak Bhattacharya
First published: May 18, 2020, 8:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर