• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • ABHISHEK ON ASSAM MIZORAM CLASH ABHISHEK BANERJEE EXPRESSES CONDOLENCE TO THE FAMILIES OF COPS KILLED IN BORDER VIOLENCE SANJ

Abhishek On Assam Mizoram Clash : অসম-মিজোরাম সংঘর্ষে উদ্বেগ প্রকাশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, 'BJP-র শাসনকালে গণতন্ত্রের মৃত্যু'

কেন্দ্রকে তীব্র কটাক্ষ

Abhishek On Assam Mizoram Clash : বেদনাহত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। একটি ট্যুইটবার্তায় নিহতদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি বিজেপিকেও কটাক্ষ করেছেন। এও জানিয়েছেন, ভারতে এই ঘটনা কাম্য নয়।

  • Share this:

    #নয়াদিল্লি : অসম-মিজোরামের (Assam-Mizoram) সংঘর্ষে ৬ জওয়ানের নিহত হওয়ার ঘটনা বেদনাহত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। একটি ট্যুইটবার্তায় নিহতদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি বিজেপিকেও কটাক্ষ করেছেন। এও জানিয়েছেন, ভারতে এই ঘটনা কাম্য নয়। সোমবার রাতে এই নৃশংস ঘটনার পর মঙ্গলবার সকালেই সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে গভীর শোক ও বিস্ময় প্রকাশ করেছেন অভিষেক।

    ঘটনা নিয়ে উদ্বেগপ্রকাশ করে ট্যুইটে সরব রাহুল গান্ধীও (Rahul Gandhi)। এই পরিস্থিতির জন্য তিনি স্বরাষ্ট্রমন্ত্রকের ভূমিকাকে দায়ী করেছেন। নরেন্দ্র মোদি সরকারকে তাঁর কটাক্ষ 'ঘৃণা, বিদ্বেষের জবাব দিচ্ছে'। এরপরেই একইভাবে ঘটনায় বিস্ময় ও উদ্বেগ প্রকাশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

    গত শনিবার শিলংয়ে উত্তর-পূর্বের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তারপরই দুই পড়শি রাজ্যের মধ্যে এই সংঘাতে উত্তাপ ছড়িয়েছে দেশের উত্তর-পূ্র্বাঞ্চলে। অসমের (Assam)বাসিন্দাদের অভিযোগ, সীমানার অপর দিক থেকে অসমে ঢুকে হামলা চালায় মিজোরামের (Mizoram) দুষ্কৃতীরা। গায়ের জোরে জমি দখল করে ফেলে তারা। বাধা দিতে গেলে সংঘর্ষের আবহ তৈরি হয়।

    ঘটনায় পাল্টা অভিযোগ জানিয়েছে মিজোরামও। গোটা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হস্তক্ষেপ দাবি করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। ঘটনার পর দু’রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অসম-মিজোরাম সংঘর্ষে আহত জওয়ানদের এদিন হাসপাতালে দেখতে যান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

    অসম-মিজোরামের এই সীমানায় অশান্তি নতুন কিছু নয়। হাতাহাতিতে জড়িয়ে পড়ে সাধারণ মানুষের প্রাণহানিও ঘটেছে। বিতর্কিত এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করেছিল দুই রাজ্যই। এহেন পরিস্থিতিতে সোমবার আবারও হিংসা ছড়ায় সীমান্তে। জানা গিয়েছে, অসমের কাছাড় জেলায় মিজোরাম সীমান্তে সংঘর্ষের সূত্রপাত হয়। সোমবার তা ভয়াবহ রূপ নেয়। অসম পুলিশের উপর মিজোরামের দিক থেকে গুলি চালানো হয়। ফলে মৃত্যু হয় ৬ পুলিশকর্মীর। সংঘর্ষে আহত হয়েছেন কাছাড় জেলার পুলিশ সুপার নিম্বলকর বৈভব চন্দ্রকান্ত। মিজোরামের স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন যে, তাঁদের সীমানায় অন্তত ২০০ জনের অসম পুলিশের একটি বাহিনী ঢুকে পড়ে। তারাই আগে গুলি চালায়। পালটা জবাব দেয় মিজোরামের পুলিশ। ট্যুইটাতে ভিডিও শেয়ার করে সরব হয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। পরিস্থিতি এখনও উদ্বেগজনক।

    Published by:Sanjukta Sarkar
    First published: