Abhishek Banerjee in Tripura: শুক্রে নয়, সূচি পাল্টে সোমে ত্রিপুরায় অভিষেক! হঠাৎ কী ঘটল?

সূচি বদল অভিষেকের

Abhishek Banerjee in Tripura: ত্রিপুরায় বিপ্লব দেব সরকারের তরফেও চূড়ান্ত অসহযোগিতার অভিযোগ রয়েছে। সব দিক বিবেচনা করেই শুক্রবার নয়, বরং সোমবার ত্রিপুরা যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#ত্রিপুরা: আগামীকাল নয়, সোমবার ত্রিপুরা যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু হঠাৎ করে কেন ত্রিপুরা যাওয়া পিছিয়ে দিলেন অভিষেক? তৃণমূল সূত্রে খবর, শনি ও রবিবার ত্রিপুরায় কঠোর বিধি-নিষেধ জারি থাকবে। অপরদিকে, ত্রিপুরায় বিপ্লব দেব সরকারের তরফেও চূড়ান্ত অসহযোগিতার অভিযোগ রয়েছে। সব দিক বিবেচনা করেই শুক্রবার নয়, বরং সোমবার ত্রিপুরা যাবেন অভিষেক।

তৃণমূল সূত্রে খবর, ত্রিপুরা নেমেই প্রথমে তিনি পুজো দেবেন ত্রিপুরেশ্বরি মন্দিরে। তারপর দলীয় নেতাদের নিয়ে বসবেন সাংগঠনিক বৈঠকে। আর অভিষেকের ত্রিপুরা সফর পর্যন্ত ব্রাত্য বসু, ডেরেক ও ব্রায়েনরা সেখানেই থাকবেন।

ইতিমধ্যেই 'খেলা' শুরু হয়ে গিয়েছে ত্রিপুরায়। বিজেপি শাসিত রাজ্যে ক্রমেই কোমর বেধে নামছে এ রাজ্যের শাসক দল। আর তাতে ঘৃতাহুতি দিয়েছে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের কর্মীদের ত্রিপুরা সরকারের হাউজ অ্যারেস্ট করে রাখার পর থেকেই। যদিও এদিনই আইপ্যাকের সকলের আগাম জামিন মঞ্জুর করেছে আদালত। তবে, আইপ্যাকের কর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ করতে গিয়ে ত্রিপুরার বিভিন্ন জায়গায় গ্রেফতার করা হয়েছে তৃণমূলের অনেক কর্মীকে। আর এমনই এক পরিস্থিতিতে শুক্রবার নয়, সোমবার ত্রিপুরায় পা রাখছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

ইতিমধ্যেই ত্রিপুরা প্রশাসনের তরফে বাধার সম্মুখীন হতে হয়েছে তৃণমূল কংগ্রেসকে। 'বৈঠক করতে গেলে দেখাতে হবে প্রশাসনের অনুমতি। না হলে মিটিং করা যাবে না।' এমনই নির্দেশ জারি হয়েছে ত্রিপুরা পুলিশের তরফে। দলের সাংগঠনিক বৈঠকে যোগ দিতে ইতিমধ্যেই ত্রিপুরায় রয়েছেন ব্রাত্য বসু, মলয় ঘটক, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়রা। কিন্তু বৃহস্পতিবার বৈঠকের শুরুর আগেই বড়সড় জটিলতার মুখে পড়তে হয়েছে তৃণমূলকে(Tripura Trinamool )। এমনই এক সংঘাতের আবহে অভিষেকের ত্রিপুরা সফর বিশেষ তাৎপর্যপূর্ণ।

Published by:Suman Biswas
First published: