Home /News /national /
Abhishek Banerjee in Tripura: গাড়ির উপর বাঁশের আঘাত-বারবার বাধা, বিজেপির 'গণতন্ত্র' দেখে বিস্মিত অভিষেক!

Abhishek Banerjee in Tripura: গাড়ির উপর বাঁশের আঘাত-বারবার বাধা, বিজেপির 'গণতন্ত্র' দেখে বিস্মিত অভিষেক!

'খেলা শুরু'

'খেলা শুরু'

Abhishek Banerjee in Tripura: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানো হল ত্রিপুরায়। যুব নেতা দেবাংশু ভট্টাচার্য ও সুদীপ রাহার উপর হামলা চালানো হয় বলে অভিযোগ।

  • Last Updated :
  • Share this:
#আগরতলা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রথম ত্রিপুরা সফর। আর তা ঘিরেই উত্তপ্ত ত্রিপুরার রাজনীতি। উদয়পুরে মাতাবাড়ি এলাকায় অভিষেক পৌঁছনো মাত্রই তাঁকে দেখে ‘গো -ব্যাক’ স্লোগান দিল বিজেপি কর্মীরা। দেখানো হয় কালো পতাকা। এমনরী বাঁশ দিয়ে তাঁর গাড়িতেও আঘাত করেন বিজেপি কর্মীরা। সেই হামলার ভিডিও নিজেই ট্যুইটারে তুলে দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই ভিডিওতে দেখা যায়, বিজেপির পতাকা নিয়ে রাস্তার ধারে বিক্ষোভ দেখাচ্ছেন কর্মীরা। সেই সময়ই পরপর বাঁশের আঘাতও পড়ছে। পরিস্থিতি দেখে বিজেপিকে একহাত নিতে দেরি করেননি অভিষেক।তৃণমূল সাংসদ তাঁর গাড়িতে হামলার অভিযোগ তুলে লেখেন, 'বিজেপি শাসিত ত্রিপুরায় গণতন্ত্রের অবস্থা দেখুন। খুব ভালো বিপ্লব দেব এ রাজ্যকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অভিনন্দন।' সেইসঙ্গেই অভিষেক বলেন, 'এর বিচার ত্রিপুরার মানুষই করবে।' প্রসঙ্গত, সোমবার সকাল সাড়ে ১০টা কলকাতা থেকে আগরতলার উদ্দেশ্যে রওনা হন অভিষেক। আগরতলায় পৌঁছেই ত্রিপুরেশ্বরী মন্দিরে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কনভয় মন্দিরের পথে যাওয়ার পথেই তাঁর গাড়িতে লাঠি দিয়ে বিজেপি কর্মীরা আঘাত করেন বলে অভিযোগ।অভিষেকের কটাক্ষ, 'দিন দুই আগে মুখ্যমন্ত্রী বলেছেন, অতিথি দেব ভব। এখানে এসে অতিথি দেব ভব-র নিদারুণ উদাহরণ দেখলেন। বিজেপি নেতারা তো বাংলায় এসে গণতন্ত্র নিয়ে গলা ফাটান। এখানে এসে বোঝা যাচ্ছে ত্রিপুরার বিজেপি সরকার আসলে গণতন্ত্র বলতে কী বোঝাতে চাইছেন!'
এদিকে, আগরতলায় পা রেখেই পড়ুয়াদের অবরোধের মুখেও পড়েন অভিষেক। জানা গিয়েছে, কমলাসাগর বিধানসভার পূর্ব গকুলনগর হাই স্কুলের প্রধান শিক্ষকের বদলির দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে ছাত্রছাত্রীরা। এরই মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় পৌঁছয় অবরোধ স্থানে। কিন্তু ততক্ষণেও পুলিশ কর্মীরা অবরোধ মুক্ত করতে পারিনি জাতীয় সড়ক। অবশেষে অভিষেক বন্দ্যোপাধ্যায় গাড়ি থেকে নেমে আসেন। কথা বলেন ছাত্রছাত্রীদের সঙ্গে। আর কী আশ্চর্য, তিনি ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেই অবরোধ মুক্ত করেন।এবার যে ত্রিপুরায় ঘর গুছিয়েই খেলতে নামছে তৃণমূল, তা বোঝা যাচ্ছে বিভিন্ন রাস্তার ধারেধারে তৃণমূল কর্মীদের 'খেলা হবে' স্লোগানের মধ্যে দিয়েই। পাল্টা অভিষেকের সফর ঘিরে বিক্ষোভ দেখানোর প্রস্তুতি নিচ্ছে বিজেপিও।
Published by:Suman Biswas
First published: