Abhishek Banerjee in Tripura: আগরতলায় 'ম্যাজিক ম্যান', পা রেখেই ত্রিপুরায় ছাত্র বিক্ষোভ থামালেন অভিষেক!

ত্রিপুরা সরগরম

Abhishek Banerjee in Tripura: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানো হল ত্রিপুরায়। যুব নেতা দেবাংশু ভট্টাচার্য ও সুদীপ রাহার উপর হামলা চালানো হয় বলে অভিযোগ।

  • Share this:

#ত্রিপুরা: প্রথম বার ত্রিপুরা সফর। তাও আবার বিজেপি শাসিত রাজ্যে। ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফর ঘিরে টানটান পরিস্থিতি। রবিবার রাতেই অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্স, ফেস্টুন ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। যদিও বিজেপি তা অস্বীকার করেছে। এই পরিস্থিতিতে ত্রিপুরায় পা রেখেই তিন-তিনটি জায়গায় কালো পতাকা দেখতে হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার চেয়েও বেশি তাৎপর্যপূর্ণ হয়ে রইল, অভিষেকের কনভয় থামানোর বিষয়।

কী হয়েছিল আসলে? জানা গিয়েছে, কমলাসাগর বিধানসভার পূর্ব গকুলনগর হাই স্কুলের প্রধান শিক্ষকের বদলির দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে ছাত্রছাত্রীরা। এরই মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় পৌঁছয় অবরোধ স্থানে। কিন্তু ততক্ষণেও পুলিশ কর্মীরা অবরোধ মুক্ত করতে পারিনি জাতীয় সড়ক। অবশেষে অভিষেক বন্দ্যোপাধ্যায় গাড়ি থেকে নেমে আসেন। কথা বলেন ছাত্রছাত্রীদের সঙ্গে। আর কী আশ্চর্য, তিনি ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেই অবরোধ মুক্ত করেন।

এদিকে, রবিবার রাতেই অভিষেকের সফরের আগে আগরতলা বিমানবন্দর থেকে আগরতলা শহর পর্যন্ত একাধিক জায়গায় তৃণমূল কংগ্রেসের তরফ থেকে যে পোস্টার, ব্যানার, ফ্লেক্স লাগানো হয়েছিল, তা ছিঁড়ে দেওয়া হয়েছে। অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। যদিও বিজেপি সেই অভিযোগ অস্বীকার করেছে।

তবে, এবার যে ত্রিপুরায় ঘর গুছিয়েই খেলতে নামছে তৃণমূল, তা বোঝা যাচ্ছে বিভিন্ন রাস্তার ধারেধারে তৃণমূল কর্মীদের 'খেলা হবে' স্লোগানের মধ্যে দিয়েই। পাল্টা অভিষেকের সফর ঘিরে বিক্ষোভ দেখানোর প্রস্তুতি নিচ্ছে বিজেপিও। অর্থা‍ৎ, প্রথমবারই ত্রিপুরায় পা রেখে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন তৃণমূল সাংসদ। অপরদিকে, বেশ কয়েকদিন ধরে ত্রিপুরায় ঘাঁটি গেড়ে থাকা তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য ও সুদীপ রাহার উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। আগরতলা এয়ারপোর্টের সামনে তাঁদের উপর বিজেপি কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ। অবশ্য এই সব আচরণ করে তাঁদের কর্মীদের মনোবল ভেঙে দেওয়া যাবে না বলে অবশ্য জানাচ্ছেন ত্রিপুরার তৃণমূল নেতা আশিষলাল সিংহ।

Published by:Suman Biswas
First published: