Home /News /national /

Tripura TMC: সংগঠন মজবুত করাই লক্ষ্য, চলতি মাসেই ত্রিপুরায় দলীয় কার্যালয় তৃণমূলের

Tripura TMC: সংগঠন মজবুত করাই লক্ষ্য, চলতি মাসেই ত্রিপুরায় দলীয় কার্যালয় তৃণমূলের

ফাইল ছবি

ফাইল ছবি

Trinamool Congress: প্রতি মাসেই ত্রিপুরা সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়। স্টিয়ারিং কমিটিকে ঘনঘন মিটিং করার নির্দেশ।

  • Share this:

#আগরতলা: ত্রিপুরায় (Tripura) নয়া দলীয় কার্যালয় তৈরির সিদ্ধান্ত নিচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)। চলতি মাসেই দলীয় কার্যালয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেবে দল। দলের স্টিয়ারিং কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে এমনটাই জানিয়েছেন অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় জানিয়েছেন, একাধিক জায়গায় অফিস দেখা হচ্ছে। শীঘ্রই চূড়ান্ত হয়ে যাবে।

দলীয় সূত্রে খবর, এর আগে বাড়ি পছন্দ হলেও, তৃণমূল কংগ্রেস কে কোনও ঘর বা বাড়ি দেওয়া যাবে না বলে ভয় দেখানো হয়েছে। একটা সময় দলীয় কার্যালয় থাকলেও তার ব্যবহার খুব একটা লক্ষ্য করা যায়নি। সাম্প্রতিক সময়ে বেড়েছে দলের বহর। সংখ্যায় প্রায় প্রতিদিন বাড়ছে দলীয় কর্মী। এছাড়া প্রায় প্রতিদিন কলকাতা থেকে ত্রিপুরা গিয়ে থাকছেন একের পর এক তৃণমূল কংগ্রেস নেতা। ইতিমধ্যেই বেশ কয়েকবার সফর করে ফেলেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। প্রায় প্রতি সপ্তাহে যাচ্ছেন, সুস্মিতা দেব, রাজীব বন্দ্যোপাধ্যায়। ফলে সংগঠন গড়ে তুলতে প্রয়োজন একটি বাড়ি বা দলীয় কার্যালয়। সেটি চিন্তা করেই এই দলীয় কার্যালয় দ্রুত তৈরি করা হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন - ভোটের বাকি এক বছর, অভিষেকের পর মোদির সভা, ত্রিপুরায় জোরদার রাজনৈতিক লড়াই

ইতিমধ্যেই এই প্রস্তাব দলের শীর্ষ নেতৃত্বের কাছে জমা পড়েছে। আগরতলা শহরের এক পাঁচতারা হোটেলে গিয়ে উঠতেন তৃণমূল নেতারা। এ ছাড়া বেশ কয়েকটি হোটেলেও পালা করে থাকা শুরু করেছিলেন তারা। যদিও তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে তাদের  হোটেলে থাকতে দেওয়া হচ্ছে না। এমনকি ব্যক্তিগত আলাপ আলোচনাতেও বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল। বিশেষ করে হেনস্থার শিকার হতে হয় সায়নী, ঋতব্রতকে। এই হোটেলেই অবশ্য সাংবাদিক  বৈঠক করেছিলেন অভিষেক বন্দোপাধ্যায়, ব্রাত্য বসু, নয় সাংসদ, কুণাল ঘোষ-সহ অনেকেই। আপাতত আগরতলার ওপর একটি হোটেলে বিভিন্ন সাংগঠনিক বৈঠক করা হয়েছে। তবে দলীয় আলোচনার জন্যে এই সব হোটেল যে যথাযথ নয় তা মেনে নিচ্ছেন নেতারা। তাই চেষ্টা করা হচ্ছে দলীয় কার্যালয় গঠনের।

আরও পড়ুন -চিন নিয়ে কেন নীরবতা মোদি সরকারের, তীব্র আক্রমণ কংগ্রেসের

বনমালীপুরে তৃণমূল কংগ্রেস নেতা সুবল ভৌমিকের বাড়িতে একটা অস্থায়ী ক্যাম্প অফিস তৈরি করা হয়েছে। সেখানে প্রায় প্রতিদিন যোগ দিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা। তবে কোনও নেতার বাড়িতে থেকে দলীয় কাজ যথাযথ নয় বলেই অনেক নেতা মনে করছেন। আবার ত্রিপুরার বিভিন্ন প্রান্তে গিয়ে জেলার একাধিক অফিসে কর্মী যোগ দিচ্ছে সেখানের কোনও একটা বাড়িতে। কিন্তু কেন্দ্রীয় ভাবে কোনও কার্যালয় না  থাকলে অসুবিধা। তাই চেষ্টা করা হচ্ছে সেটি গঠন করার। অন্য দিকে এখন থেকেই সংগঠন ঢেলে সাজাতে কাজ শুরু করছেন শীর্ষ নেতারা। তাঁরা জেলা ধরে ধরে বৈঠক করবেন। প্রচার থেকে শুরু করে মানুষের কাছে কোন কোন ইস্যুতে পৌছতে হবে তার রুপরেখা তৈরি করবেন নেতারা। সূত্রের খবর, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় আগামী মাসেই আসতে পারেন ত্রিপুরায়। তখন নয়া কার্যালয় উদ্বোধন হবে।

Abir Ghosal

Published by:Uddalak B
First published:

Tags: AITMC

পরবর্তী খবর