• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • ABHISHEK BANERJEE CALLS ALL MPS FOR EMERGENCY MEETING BEFORE MAMATA BANERJEES ARRIVAL AKD

Abhishek Banerjee| আবার বৈঠক! মমতা দিল্লিতে পা রাখার আগেই ঝোড়ো ব্যাটিং অভিষেকের

সংসদে কাল জরুরি বৈঠকে বসবেন অভিষেক।

Abhishek Banerjee| করোনাকালে এই প্রথম কোনও রাজনৈতিক দলকে সংসদ ভবনের কোনও মিটিং রুম বরাদ্দ করলেন স্পিকার ওম বিড়লা।

  • Share this:

#নয়াদিল্লি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamta Bandopadhyay) দিল্লি সফরের প্রাক্কালে আরও একবার দলীয় সাংসদদের নিয়ে বৈঠকে বসছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandopadhyay)। সোমবার বিকেল ৪টেয় সংসদ ভবনের ৬২ নম্বর রুমে এই বৈঠক ডাকা হয়েছে। সূত্রের খবর, করোনাকালে এই প্রথম কোনও রাজনৈতিক দলকে সংসদ ভবনের কোনও মিটিং রুম বরাদ্দ করলেন স্পিকার ওম বিড়লা।

গত দেড় বছরের বেশি সময় ধরে সংসদ ভবনে কোনও রাজনৈতিক দল মিটিং করেনি।  বৈঠকে দলের লোকসভা এবং রাজ্যসভার সমস্ত সাংসদকে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

রাজনৈতিক মহলের প্রশ্ন, মাত্র ৫ দিনে পরপর তিনবার সাংসদদের সঙ্গে বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় কি বার্তা দিচ্ছেন ? তৃণমূল সূত্রের খবর, দলের সাংসদদের আরো গঠনমূলক ভূমিকা পালনে উৎসাহিত করতে চাইছেন অভিষেক। সেই লক্ষ্যেই লোকসভা ও রাজ্যসভার দলের নেতাদের মাধ্যমে সব সাংসদকে সক্রিয় থাকার বার্তা দিয়েছেন অভিষেক।

সাংসদদের  জাতীয় যেকোনও ইস্যু সম্পর্কে ওয়াকিবহাল থাকার নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়াও গতবারের বৈঠকে দলের সাংসদদের অনেকের অনুপস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংসদে প্রশ্নোত্তর পর্ব, জিরো আওয়ার, বিশেষ উল্লেখ পর্ব, যেকোনো বিল নিয়ে আলোচনা এবং তাৎক্ষণিক বক্তৃতা পেশ করার জন্য দলের সাংসদদের তৈরি থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার রাতে লোকসভার মুখ্য সচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Bandopadhyay)এবং রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায় (Sukhendu Sekhar Roy) দলের সাংসদদের কাছে এসএমএস পাঠিয়ে বৈঠকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে। তবে, লোকসভার মুখ্য সচেতক কল্যান বন্দ্যোপাধ্যায় অন্য সব সাংসদদের এসএমএস পাঠালেও, পাঠানো হয়নি কাঁথির সাংসদ শিশির অধিকারী এবং পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডলকে। এই দুই সাংসদের সদস্যপদ খারিজের আর্জি জানিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লা দ্বারস্থ হয়েছে তৃণমূল।

দলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় একাধিকবার লোকসভার স্পিকারের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। সম্প্রতি স্পিকার ওম বিড়লা এই দুই সাংসদের জবাবদিহি চেয়ে তাদের নোটিশ পাঠিয়েছেন।উল্লেখ্য, এর আগে গত ২২শে জুলাই পরপর দুবার দলের সাংসদদের নিয়ে বৈঠকে বসেছিলেন অভিষেক। সেদিন সকাল ১০:১৫ মিনিটে প্রথমে সংসদের দলীয় কার্যালয়ে সাংসদদের সঙ্গে কথা বলেন অভিষেক প্রায় ৪৫ মিনিট ধরে তিনি আলোচনা করেন সংসদের সঙ্গে। এরপর সেদিন দুপুরেই দলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়ের বাড়িতে আরো এক প্রস্থ বৈঠকের আয়োজন করা হয়। সেই বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও ছিলেন, ভোট কৌশলী প্রশান্ত কিশোর, দলের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহা-সহ অন্যান্যরা।

Published by:Arka Deb
First published: