Tiger and Monkey: বাঁদরের বাঁদরামি ও বিচক্ষণ বাঘ ভাইরাল, কিন্তু শেষ পর্যন্ত জিতল কে?

বাঁদরের বাঁদরামি ও বিচক্ষণ বাঘ ভাইরাল, কিন্তু শেষ পর্যন্ত জিতল কে? (প্রতীকী ছবি)

রয়্যাল বেঙ্গল টাইগার গাছে উঠছে শুধু একটা বাঁদরকে শিক্ষা দিতে? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমনই অবাক করা কাণ্ড দেখা গিয়েছে। আর সেই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়েছে, মন জয় করেছে নেটিজেনের।

  • Share this:

    কোনওদিন এমন ঘটনা দেখেছেন? রয়্যাল বেঙ্গল টাইগার গাছে উঠছে শুধু একটা বাঁদরকে শিক্ষা দিতে? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমনই অবাক করা কাণ্ড দেখা গিয়েছে। আর সেই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়েছে, মন জয় করেছে নেটিজেনের।

    ভারতীয় বন দফতরের অফিসার প্রবীন অঙ্গুস্যামি তাঁর ট্যুইটারে এমনই এক ভিডিও শেয়ার করেছেন। এবং সেখানেই বাঁদরের বাঁদরামি যে কতটা ফাঁদে ফেলতে পারে একটি বাঘকে, সেই কাণ্ডই ধরা পড়েছে। ভিডিওতে দেখা গিয়েছে একটি গাছের উপরের ডালে উঠে বাঁদরকে বাগে আনার জন্য একেবারে ধীর-শান্ত ভাবে অপেক্ষায় রয়েছে বাঘটি। আর নীচের ডালে ঝুলে থাকা বাঁদরটি কেমন বিচক্ষণতার সঙ্গে বাঘের চোখে ধুলো দিয়ে পালিয়ে গেল।

    বাঘটিকে উত্তেজিত করে দিয়ে নিমেছে পালাতে সক্ষম হয় বাঁদরটি। একেবারে চোখের নিমেষে বাঁদর পালিয়ে যায়, আর বাঘটি উপরের ডাল থেকে নীচের ডালে ঝাঁপ দিয়ে আটকে যায় গাছের ডাল ও পাতার মাঝে। এই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রায় ১০ হাজার বার ট্যুইটারে দেখা হয়েছে এই ভিডিও। ১৩০০ মানুষ লাইক করেছেন ভিডিওটি।

    নেটিজেন প্রশংসাও করেছে বাঁদরের বুদ্ধিকে। কেমন চোখের নিমেছে বাঘকে ফাঁকি দিয়ে পালাতে সক্ষম হয়েছে বাঁদর তা কিন্তু সত্যিই কুর্নিশযোগ্য। অনেকেই উল্লেখ করেছেন, কীভাবে কঠিন পরিস্থিতিতে ধৈর্য্য ধরে রেখে জীবনের কাজে সফল হওয়া যায়, বাঁদর সেই শিক্ষাই দিয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: