• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Man Beaten To Death In Punjab: নতুন করে অশান্তি, ফের পঞ্জাবে গণপিটুনিতে মৃত্যু এক জনের

Man Beaten To Death In Punjab: নতুন করে অশান্তি, ফের পঞ্জাবে গণপিটুনিতে মৃত্যু এক জনের

ছবি: নিউজ১৮

ছবি: নিউজ১৮

Punjab: স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, ভোর-রাত চারটের সময় একটি গুরুদ্বারে ওই অভিযুক্ত ব্যক্তিকে নিশান সাহিবকে অপমান করতে দেখেছেন বলে দাবি করেন এক স্থানীয় বাসিন্দা।

  • Share this:

    #নয়াদিল্লি:  শনিবারের পর রবিবারেও ফের অশান্তি ছড়াল পঞ্জাবে (Punjab)। এ বার শিখদের ধর্মীয় পতাকা নিশান সাহিব-কে (Nishan Sahib) অপমান করার অভিযোগে একজনকে পিটিয়ে মারল উত্তেজিত জনতা। কাপুরতলা জেলার নিজামপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে। রবিবার ভোর-রাত চারটের সময় এই হামলার ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে খবর। এর আগের ঘটনাটি ঘটেছিল অমৃতসরের স্বর্ণমন্দিরে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও একটি ঘটনা ঘটে যাওয়ায় আতঙ্ক ছড়িয়েছে গোটা রাজ্যে।

    স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, ভোর-রাত চারটের সময় একটি গুরুদ্বারে ওই অভিযুক্ত ব্যক্তিকে নিশান সাহিবকে অপমান করতে দেখেছেন বলে দাবি করেন এক স্থানীয় বাসিন্দা। ঘটনাস্থলে দ্রুত পৌঁছে যায় পুলিশ। তখন গ্রামবাসীরা দাবি করেন, তাঁদের সামনেই ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করতে হবে। তার পরেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ে জনতা। সেখানেই পুলিশের হাত থেকে কার্যত ছিনিয়ে নিয়ে ওই ব্যক্তিকে পিটিয়ে মারে উন্মত্ত জনতা। ঘটনার সময় সাধারণ মানুষের ভিড়ে কার্যত অসহায় হয়ে পড়ে পুলিশ।

    আরও পড়ুন: বারো ঘণ্টার মধ্যে দুই নেতার নৃশংস হত্যা, চরম উত্তেজনা কেরলের আলাপ্পুঝায়

    শনিবার অমৃতসরের স্বর্ণ মন্দিরে (Golden Temple) একই রকম ঘটনা ঘটে। অভিযোগ করা হয়, মন্দিরে ঢুকে শিখদের পবিত্র ধর্মগ্রন্থ গুরু গ্রন্থ সাহিবকে (Guru Granth Sahib) অসম্মানের চেষ্ট করেছেন এক যুবক। সেই অভিযোগে উন্মত্ত হয়ে পড়ে জনতা।  প্রাণ যায় ওই যুবকের৷ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সং চান্নি৷

    আরও পড়ুন: স্বর্ণ মন্দিরে ঢুকে শিখদের ধর্মগ্রন্থকে অসম্মানের চেষ্টা, পাল্টা গণরোষে মৃত যুবক

    ঘটনার ভাইরাল হওয়া ভিডিও-তে দেখা যায়, বছর কুড়ির এক যুবক শনিবার স্বর্ণ মন্দিরের ভিতরে প্রবেশ করে রেলিং টপকে পবিত্র গুরু গ্রন্থ সাহিবের দিকে ধেয়ে যায়৷ হাতে তরোয়ালও তুলে নিতে দেখা যায় তাকে৷ অভিযোগ, তরোয়াল দিয়েই মন্দিরের ভিতরে রাখা ধর্মগ্রন্থের ক্ষতি করার চেষ্টা করে ওই যুবক৷ সঙ্গে সঙ্গে ওই যুবককে আটক করেন মন্দিরের নিরাপত্তারক্ষীরা। কিন্তু ততক্ষণে খবর ছড়িয়ে পড়েছে। মন্দিরের বাইরে জড় হয়েছে উন্মন্ত জনতা। তাদের হাতেই শেষ পর্যন্ত মৃত্যু হয় ওই যুবকের।

    Published by:Uddalak B
    First published: