Home /News /national /

Viral News: প্রেমে পাগল? বোনকে বিয়ে করলেন উত্তরপ্রদেশের যুবক, স্পষ্ট জানালেন কামনার কথা

Viral News: প্রেমে পাগল? বোনকে বিয়ে করলেন উত্তরপ্রদেশের যুবক, স্পষ্ট জানালেন কামনার কথা

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Uttar Pradesh: কেন তিনি লুকিয়ে নিজের বোনকে বিয়ে করতে গেলেন? কিসের টানে?

  • Share this:

    #ফিরোজাবাদ: আশ্চর্য ঘটনা উত্তরপ্রদেশে (Uttar Pradesh)।গণবিবাহের আসরে (mass wedding)  নিজের বোনকেই বিয়ে করে বসলেন এক যুবক। উত্তরপ্রদেশ সরকারের সামাজিক সুরক্ষা দফতরের পক্ষ থেকে সরকারের উদ্যোগে একটি গণবিবাহের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানেই নিজের বোনকে বিয়ে করেন ওই যুবক। রবিবার ফিরোজাবাদের তুন্ডলায় এই বিবাহের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিয়ের পর স্থানীয় গ্রামবাসীরা নব-বিবাহিতদের চিনতে পারার ফলেই শেষ পর্যন্ত বোঝা গেল, আসলে নিজের বোনকেই বিবাহ করেছেন ওই যুবক।

    কেন তিনি লুকিয়ে নিজের বোনকে বিয়ে করতে গেলেন? কিসের টানে? ঘটনা সামনে আসতেই তা নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন স্থানীয় মানুষেরা। আসেন প্রশাসনিক আধিকারিকরাও। কিন্তু প্রথমে কিছু বলতে চাইছিলেন না ওই যুবক। পরে পুলিশে জিজ্ঞাসাবাদের কারণে আসল কথা স্পষ্ট করলেন ওই যুবক। তাঁর কথা শুনে কার্যত অবাক হয়ে গেলেন প্রশাসন থেকে পুলিশকর্তারা। এমনটা কারওর মনের ইচ্ছা হতে পারে, তা আশা করেননি কেউই।

    আরও পড়ুন: বয়স ৬৫! টানা ৫৯টি ডন দিয়ে ভাইরাল বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়

    ওই যুবক জানিয়েছে, উত্তরপ্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী বিবাহ যোজনার টাকা পেতেই তিনি বিয়ে করেছেন বোনকে।  এই বিশেষ প্রকল্পের আওতায় নব-বিবাহিত যুগলদের ৩৫ হাজার টাকা উপহার হিসাবে দেয় যোগী সরকার। সেই প্রকল্পের আওতায় ২০ হাজার টাকা দেওয়া হয় পাত্রের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এ ছাড়া ১০ হাজার টাকা আলাদা করে উপহার দেওয়া হয়। যদি পাত্রী বিধবা বা ডিভোর্সি হন, তাহলে তিনি পান ২৫ হাজার টাকা, এ ছাড়া বাড়ির জিনিস কিনতে দেওয়া হয় ৫ হাজার টাকা। সেই সুবিধা পেতেই বিবাহের সিদ্ধান্ত নিয়েছিল যুবক।

    আরও পড়ুন: করোনায় আক্রান্ত সূর্যকান্ত মিশ্র, রয়েছেন হোম আইসোলেশনে

    তুন্ডলার বিডিও জানিয়েছেন, যাঁরা এই ধরনের অপরাধের সঙ্গে যুক্ত, তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে পুলিশ ইতিমধ্যে অভিযোগ দায়ের করেছে। ২০১৮ সালেও এমনই একটি দুর্নীতির ঘটনা ঘটে গণবিবাহের অনুষ্ঠানে। সেখানে এক বার বিয়ে হয়ে যাওয়া যুগলরা ফের গণবিবাহের অনুষ্ঠানে অংশ নেন সরকারি সুবিধা পেতে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uttar Pradesh

    পরবর্তী খবর