corona virus btn
corona virus btn
Loading

মনুষ্যত্বের জয়! জলের তোড়ে ভেসে গিয়েছিল, গাড়ি চড়ে নতুন বাসায় গেল বেড়ালছানা

মনুষ্যত্বের জয়! জলের তোড়ে ভেসে গিয়েছিল, গাড়ি চড়ে নতুন বাসায় গেল বেড়ালছানা
দিব্যি বাইকে চড়ে নতুন বাসায় রওনা দিচ্ছে সে।

গোটা ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে এই সংবাদসংস্থা। তারপর থেকেই ভাইরাল ভিডিওটি।

  • Share this:

#মুম্বই: হিংসায় আর অসুখে ধ্বস্ত পৃথিবী। কোথাও বিস্ফোরণ, কোথাও আবার ভাইরাসের দাপট, মানুষ মারা যাচ্ছে স্রোতের মতো, প্রতিদিন খুন হয়ে যাচ্ছে মানবিকতা। কিন্তু কোথাও কি এতটুকুও আশার আলো নেই! ৬ অগাস্ট সকালের মুম্বই প্রমাণ করল ঘনিয়ে আসা অন্ধকারেও মিটমিট করে জ্বলছে মনুষ্যত্বের আলো, যা এই দুর্দিনে পৃথিবীকে ফের স্বপ্ন দেখাতে পারে।

গত কয়েকদিনের বৃষ্টিতে বানভাসী মুম্বই। মানুষ ঘরবন্দি, গণপরিহণের অবস্থাও খুব খারাপ। এর মধ্যেই এদিন সকালে জরুরি কাজে বেরিয়েছিলে এক ব্যক্তি। সঙ্গী ছিল তাঁর বাইক। কিছুক্ষণেই তিনি দেখতে পান বৃষ্টির জলে নাকানিচোবানি খাচ্ছে এক বেড়ালছানা। বয়েস মেরেকেটে একমাস তারও কম।

খোঁজাখুঁজি করে বেড়ালটির মাকে দেখতে না পেয়ে ওই ব্যক্তি বুঝতে পারেন প্রবল বর্ষণে আশ্রয় হারিয়েছে এই বেড়ালছানা, হারিয়েছে মাকেও। তিনি আর দেরি করেননি। বেড়ালটিকে গাড়িতে তুলে নিয়ে বাড়ির দিকে রওনা দেন নামপ্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি।

সংবাদমাধ্যম এএনআই থেকে প্রশ্ন করা হলে তিনি নির্দ্বিধায় বলেন, " খিদেয় ধুঁকছিল. বাড়ি নিয়ে যাচ্ছি এই বেড়ালছানাকে, এখন থেকে আমার কাছেই বড় হবে ও।"

গোটা ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে এই সংবাদসংস্থা। তারপর থেকেই ভাইরাল ভিডিওটি। গোটা দেশের পশুপ্রেমীরা বিশেষত বেড়ালপ্রেমীরা তাঁকে অভিবাদন জানিয়েছেCন। আরও একবার প্রমাণ হল, এখনও মানবিকতা মুছে যায়নি।

Published by: Arka Deb
First published: August 6, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर