corona virus btn
corona virus btn
Loading

‘আরও মানুষ মরবে !’, এইমসের বাইরে দাঁড়িয়ে ক্যানসার আক্রান্ত স্ত্রীয়ের জন্য খাবার খুঁজছেন স্বামী

‘আরও মানুষ মরবে !’, এইমসের বাইরে দাঁড়িয়ে ক্যানসার আক্রান্ত স্ত্রীয়ের জন্য খাবার খুঁজছেন স্বামী

একই কথা যেন বার বার বলেই যাচ্ছিলেন কৃষক মান সিং ৷ বলেই যাচ্ছিলেন খাবার কোথায় পাব? কী খাওয়াবো অসুস্থ স্ত্রীকে ? একটু খোঁজ দিন...তারপরই হঠাৎ চুপ...অনেকে মারা যাবে, অনেকে অসুস্থ, খাবার নেই, থাকার জায়গা নেই৷ কী করি বলুন তো?

  • Share this:

#নয়াদিল্লি: একই কথা যেন বার বার বলেই যাচ্ছিলেন কৃষক মান সিং ৷ বলেই যাচ্ছিলেন খাবার কোথায় পাব? কী খাওয়াবো অসুস্থ স্ত্রীকে ? একটু খোঁজ দিন...তারপরই হঠাৎ চুপ...অনেকে মারা যাবে, অনেকে অসুস্থ, খাবার নেই, থাকার জায়গা নেই৷ কী করি বলুন তো?

প্রশ্নের উত্তর হয়তো এতটা সহজ নয়, তাই উত্তর না দিয়ে মন দিয়ে মান সিংয়ের কথাই শুনে যাওয়া ৷ আমাকে নিয়ে চলল, এইমসের পাশে এক সাবওয়েতে ৷ দূর থেকে দেখলাম এক জীর্ন শরীরের মহিলাকে, শুয়ে আছে, ক্লান্ত ! ৭২ ঘণ্টা ধরে মুখে সেরকম মুখে কিছু ওঠেনি মান সিং তাঁর অসুস্থ স্ত্রী সুমনা দেবীর ৷ খাদ্যনালীর ক্যানসারে আক্রান্ত হয়েছেন তিনি ৷

মান সিং বলল, হঠাৎই বউ অসুস্থ হয়ে পড়ে ৷ দেরি করিনি ৷ উত্তর প্রদেশের শাহজাহানপুর থেকে সোজা দিল্লিতে নিয়ে এসেছি ১৯ মার্চ ৷ ডাক্তার বলল, আমার স্ত্রীয়ের খাদ্যনালীতে ক্যানসার ৷ ওষুধ দিল ৷ ডাক্তার বলল, এই ওষুধ এক মাস খেতে হবে, কেমন কাজ করছে তা জানাতে হবে ৷ তবে গিয়ে আবার নতুন চিকিৎসা শুরু হবে ৷ আমি ভাবলাম, অসুস্থ স্ত্রীকে নিয়ে আবার এতটা রাস্তায় ফিরব? তার থেকে ফুটপাতেই এক, দু’দিন থেকে যাই ৷ যদি স্ত্রীয়ের শরীর বেগতিক লাগে, তাহলে চিকিৎসকের কাছে নিয়ে যেতে সুবিধা হবে ৷

সাবওয়েতে শুধু মান সিংয়ের স্ত্রী সুমনা দেবী নয়, শুয়ে ছিলেন আরও অনেক অসুস্থ মানুষ ৷ হয়তো সবার নেপথ্যেই এরকম গল্প ৷

মান সিং বলেই চলল, কে জানত হঠাৎ করে প্রধানমন্ত্রী গোটা দেশ বন্ধ করে দেবে ৷ দোকানপাট, গাড়ি-ঘোড়া সব বন্ধ ৷ একটু যদি আগে জানতাম, তাহলে স্ত্রীকে নিয়ে বাড়িতেই চলে যেতাম ৷ এখানে ফুটপাতে না খেয়ে মরার থেকে নিজের বাড়িতে মরা তো অনেক ভালো !

Input From News18

Published by: Akash Misra
First published: March 29, 2020, 4:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर